করোনাভাইরাসে মেয়র প্রার্থীর মৃত্যু, নির্বাচন স্থগিত

প্রথম ধাপে অনুষ্ঠেয় গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী শহিদুল্লাহ শহিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বুধবার সকাল ১১টা ২০ মিনিটে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

তাঁর মৃত্যুতে আগামী ২৮ ডিসেম্বর শ্রীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নতুন করে তফসিল ঘোষণার মধ্য দিয়ে এই পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে নির্ধারিত সময়েই (২৮ ডিসেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বুধবার বিকেলে গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ গণবিজ্ঞপ্তির মাধ্যমে মেয়র পদে নির্বাচন স্থগিত করেন।

গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলন বলেন, করোনা সংক্রমিত হয়ে রাজধানীর উত্তরায় হাই কেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন শহিদুল্লাহ শহিদ। অবস্থার অবনতি হলে গত সোমবার তাঁকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ জানান, স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা আইন ২০১০ (সংশোধিত) অনুযায়ী, ভোটগ্রহণের আগে বৈধভাবে মনোনীত কোনো প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট পৌরসভার সংশ্লিষ্ট পদের নির্বাচন কার্যক্রম গণবিজ্ঞপ্তির মাধ্যমে স্থগিত করেন। তাই আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় এই পৌরসভার নির্বাচনে মেয়র পদে নির্বাচন বাতিল করা হয়েছে। তবে কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে নির্ধারিত সময়েই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

স্বাআলো/এসএ