মালয়েশিয়ায় মহান বিজয় দিবস উদযাপন

মালয়েশিয়ার কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনে বিজয়ের ৫০ বছরে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা হয়েছে।

হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) তাহমিনা ইয়াসমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার গোলাম সারওয়ার।

সভাপতির বক্তব্যে হাইকমিশনার বলেন, দিশেহারা সাড়ে সাত কোটি বাঙালিকে পথ দেখিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার দেখানো পথেই মিলেছে মুক্তি। তাই বঙ্গবন্ধু প্রশ্নে দলমত, ধর্ম, বর্ণ ভুলে সবাই ঐক্যবদ্ধ হতে পারলেই জাতি হিসাবে আমরা অনন্য উচ্চতায় পৌঁছাবো।

আরো পড়ুন >>> বিজয় দিবসের ইতিহাস

অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া, নীরবতা পালন, মুক্তিযুদ্ধের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা হয়। করোনার কারণে মালয়েশিয়া সরকারের বিধি মেনে পুরো অনুষ্ঠানটি পরিচালনা করা হয়। প্রথমবারের মতো বিজয় দিবসের এ অনুষ্ঠানটি বাংলাদেশ হাইকমিশন, মালয়েশিয়ার ফেসবুক পেজে সরাসরি দেখানো হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনান ডেপুটি হাইকমিশনার খোরশেদ আলম খাস্তগীর, প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মোস্তাক আহমেদ, শ্রম কাউন্সিলর জহিরুল ইসলাম, শ্রম কাউন্সিলর ও প্রথম সচিব বাণিজ্যিক রাজিবুল আহসান।

এ সময় শ্রম কাউন্সিলর (২) হেদায়েতুল ইসলাম মণ্ডল, পাসপোর্ট ও ভিসা শাখার কাউন্সিলর মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব (রাজনৈতিক) রুহুল আমিন, শ্রম শাখার দ্বিতীয় সচিব ফরিদ আহমদসহ দূতাবাসের কর্মকতা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

স্বাআলো/এস