মা-বাবার পাশে চিরঘুমে সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর হোসাইন

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, বার বার নির্বাচিত পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইনকে রাজনীতিবিদ, সাধারণ মানুষ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মীদের ফুলেল শ্রদ্ধা আর অশ্রুতে সিক্ত হয়ে বিদায় নিলেন।

বর্ষীয়ান এ রাজনীতিবিদ চিরঘুমে শায়িত হলেন জন্মস্থান গলাচিপার গজালিয়া ইউনিয়নের ইছাদী গ্রামের পারিবারিক গোরস্থানে। গ্রামের বাড়ি চতুর্থ জানাজা শেষে তার বাবা-মায়ের পাশে শায়িত হয়েছেন।

শুক্রবার সকালে ঢাকার মিরপুরে প্রথম জানাজা শেষে বেলা ১১টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে জাহাঙ্গীরের লাশ আনা হয় দশমিনায়। সেখানে উপজেলা আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসনের ব্যবস্থাপনায় শ্রদ্ধা নিবেদন করেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদাসহ দশমিনা উপজেলা প্রশাসন, দলীয় ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এর পর তার লাশ নেয়া হয় জন্মভূমি গলাচিপায়। গলাচিপা স্থানীয় আওয়ামী লীগ অফিসে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতা-কর্মী, উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে স্থানীয় হাইস্কুল খেলার মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এর পর বাদ আছর উপজেলার ইছাদী গ্রামের বাড়িতে চতুর্থ জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর হোসাইনের মৃত্যু, প্রধানমন্ত্রীর গভীর শোক

স্বাআলো/এসএ