চৌগাছায় পাঁচ ইটভাটার গাড়িকে জরিমানা

চৌগাছা: যশোরের চৌগাছায় ভ্রাম্যমাণ আদালত চালিয়ে পাঁচটি ইটভাটার গাড়িসহ ৮টি গাড়িকে ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক এবং সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পালের নেতৃত্বে এই আদালত পরিচালনা করা হয়।

এসময় চৌগাছা থানার এসআই কুদ্দুসসহ পুলিশ ও আনছার সদস্যরা তাদের সাথে ছিলেন।

‘অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়, কেউ হেয় হলে কিছু করার নেই’

মঙ্গলবার বিকাল চারটা থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের চৌগাছা-কোটচাঁদপুর সড়কের ইছাপুর বটতলা মোড় ও চৌগাছা-যশোর স্বাধীনতা সড়কের কড়ইতলা বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়েছে।

ইছাপুর বটতলা মোড়ে অভিযান চালিয়ে উপজেলার দেবীপুরে অবস্থিত আরকে ব্রিকসের দুটি ট্রাক্টর দিয়ে তৈরি দুটি ট্রলির চালক ইব্রাহিম হোসেন ও আব্দুল মমিনের কাছ থেকে ৮ হাজার টাকা করে ১৬ হাজার টাকা, টেঙ্গুরপুরে অবস্থিত সরদার ব্রিকসের ট্রাকের চালক স্বপন আলীর কাছ থেকে ১০ হাজার টাকা এবং সড়কে চলাচলকারী অন্য একটি ট্রাকের চালক অহিদুল ইসলামের কাছ থেকে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এরপর কড়ইতলা বাজারে অভিযান চালিয়ে চুড়ামনকাঠির শহিদুল ব্রিকসের একটি ট্রাকের চালক আব্দুর রাজ্জাকের কাছ থেকে ১০ হাজার টাকা, চৌগাছার তেতুলবাড়িয়ার ফারজানা ব্রিকসের চালক নাজমুল ইসলামের কাছ থেকে ৫ হাজার, সড়কে চলাচলকারী অন্য একটি ট্রাকের চালক মোশারফ হোসেনের কাছ থেকে ২ হাজার এবং সড়কে চলাচলকারী একটি পাওয়ার টিলার দিয়ে তৈরি অতিরিক্ত বোঝাই ট্রলির চালক জীবননগরের উথলি বাজারের দাউদ হোসেনের কাছ থেকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

চৌগাছায় ইটভাটার ট্রাকচাপায় শিশু শিক্ষার্থী নিহত

এরমধ্যে চুড়ামনকাঠির শহিদুল ব্রিকসের চালক জরিমানা দিতে না পারায় গাড়িটিকে চৌগাছা থানায় নেয়া হয়। পরে সন্ধ্যার পর জরিমানা পরিশোধ করে গাড়িটি থানা থেকে নিয়ে যায় তারা।

আদালত পরিচালনাকারী এসিল্যান্ড নারায়ণ চন্দ্র পাল জানান, সড়ক পরিবহন নিরাপত্তা আইন-২০১৮ এর আওতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে।

চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক বলেন, সড়কে জনসাধারণের জান-মালের নিরাপত্তার স্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

স্বাআলো/এসএ