সাকিবের শ্রেষ্ঠত্ব মেনে নিলেন জেসন মোহাম্মদ

সাকিব আল হাসানের স্পিন কতটা বিষাক্ত, ক্যারিবীয়দের ছোবল খেতে দেখে তা নতুন করে আবারো দেখলো ক্রিকেট দুনিয়া। দীর্ঘ ১৫ মাস পর মাঠে ফিরে ক্ষুরধার বোলিং দিয়ে ওয়েস্ট ইন্ডিজকে একাই হারিয়েছেন সাকিব। সিরিজের প্রথম ম্যাচ শেষে সফরকারী অধিনায়ক মেনে নিলেন সাকিবের শ্রেষ্ঠত্ব।

৭.২ ওভার বল করে ২টি মেডেন ওভার, মাত্র ৮ রানের খরচায় চার-চারটি উইকেট। সাকিবের এই বোলিং ফিগার নিঃসন্দেহে যেকোনো প্রতিপক্ষের জন্য ভীতি জাগানিয়া। ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলের ভারপ্রাপ্ত অধিনায়ক জেসন মোহাম্মদ মনে করেন, তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিবই গড়ে দিয়েছিলেন ম্যাচের ভাগ্য।

আরো পড়ুন>>> একযুগ পর কিপটেমির রেকর্ড ভাঙলেন সাকিব

জেসন বলেন, সাকিবের বিপক্ষে রান করা অবশ্যই কঠিন ছিলো। গুরুত্বপূর্ণ কিছু উইকেট শিকার করেছে সে। সে বিশ্বের সেরা অলরাউন্ডার। বর্তমান সময়ের অন্যতম সেরা স্পিনার। দারুণ স্পেল করেছে, তার বোলিং ফিগারই তা বলে দিচ্ছে।

ভালো করেছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনাররাও। জেসন নিজেও বল ঘুরিয়েছেন। বেশি কার্যকরী ছিলেন আকিল হোসেন। অভিষেকেই আলো ছড়ানো আকিল অবশ্য দলের জয় এনে দিতে পারেননি। জেসন মনে করেন, ব্যাটসম্যানরা সামর্থ্য অনুযায়ীও যদি নিজেদের পারফরম্যান্স প্রদর্শন করতে পারেন, তাহলে ঘুরে দাঁড়াতে পারবে তার দল।

তিনি জানান, ৩ পেসার ২ স্পিনারের ভারসাম্যপূর্ণ দল নিয়ে আমরা খেলেছি। বোলিংয়ে ভালোই করেছি। আশা করি পরের ম্যাচে ব্যাট হাতেও ভালো করবো। আমরা অনভিজ্ঞ দল হলেও ছেলেরা ভালো করার সামর্থ্য রাখে।

প্রসঙ্গত, সিরিজের প্রথম ম্যাচে পাওয়া জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে ও একই সময়ে।

স্বাআলো/এস