পাঁচ মাসে ৩১ বার করোনা পজেটিভ এই নারী

পাঁচ মাস আগে প্রথমবার করোনা আক্রান্ত হওয়ার পর এখনো পর্যন্ত ৩১ বার কোভিড পজেটিভ হয়েছেন ভারতের এক নারী। এমন ঘটনায় হতবাক চিকিৎসকরা। বর্তমানে ওই নারীর চিকিৎসা চলছে রাজস্থানের ভরতপুরের আরবিএম হাসপাতালে।

ভরতপুরের ‘আপনা ঘর আশ্রম’এ ওই নারী এসেছিলেন বাজহেরা গ্রাম থেকে। সারদা নামে ওই মহিলার প্রথমবার কোভিড টেস্ট হয় গত বছর ২০ আগস্ট। তখন তিনি কোভিড পজেটিভ হন। তারপর তাকে ভর্তি করা হয় আরবিএম হাসপাতালে। সেখানে চিকিৎসা করিয়ে সারদাকে আশ্রমে ফিরিয়ে আনা হয়।

‘আপনা ঘর আশ্রম’এর প্রতিষ্ঠাতা ডা. বিএম ভরদ্বাজ সংবাদমাধ্যমকে জানান, হাসপাতাল থেকে আশ্রমে ফেরার পর থেকে মোট ৩১ বার করোনা পরীক্ষা হয়েছে সারদার। প্রতিটি টেস্টেই কোভিড পজেটিভ এসেছে তার। কিন্তু দেখা যাচ্ছে বেশ ভালোই রয়েছেন সারদা। কোন গুরুতর সমস্যা নেই তার।

আরো পড়ুন>>> বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ১০ কোটি

সাধারণভাবে কোনো করোনা রোগীকে ১০-১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়। তারপর তিনি কোভিড নেগেটিভ হলেই তাকে ছেড়ে দেয়া হয়। কিন্তু সারদার ক্ষেত্রে আশ্রমে যতবারই করোনা টেস্ট হয়েছে ততবারই করোনা পজেটিভ এসেছে।

বর্তমানে ভরতপুরের হাসপাতালগুলোতে কোনো করোনা পজেটিভ রোগী নেই। কিন্তু সারদা করোনা পজেটিভ হওয়ায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে জেলা স্বাস্থ্য মহলে।

আশ্রম কর্তৃপক্ষ এখন ওই মহিলাকে জয়পুরের এসএমএস হাসপাতালে পাঠানোর পরিকল্পনা করছে।

স্বাআলো/এস