প্রধানমন্ত্রীর ব্যক্তিগত দুই কর্মকর্তার আকস্মিক বদলি

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গুরুত্বপূর্ণ দুইজন কর্মকর্তা আকস্মিক বদলি হয়েছেন। তারা হলেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ (অতিরিক্ত সচিব) ওয়াহিদা আক্তার। কাজী নিশাত রসুল দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তাকে শিক্ষা মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

অন্যদিকে, ওয়াহিদা আক্তারও বেশ কয়েক বছর ধরে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তাকে কৃষি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। একযোগে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত দুজন কর্মকর্তাকে বদলি করা নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং জনপ্রশাসন কার্যালয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তবে জনপ্রশাসন মন্ত্রণালয় বলেছে, এটা একটা রুটিন বদলি এবং নির্দিষ্ট মেয়াদ শেষে একজন কর্মকর্তার বদলি হবে এটাই প্রক্রিয়া।

৭ জেলা জজ বদলি

তবে একাধিক সূত্র বলছে, একযোগে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত দুইজন কর্মকর্তার বদলির পেছনে অন্য কোনো কারণ আছে। তবে এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় মুখ খুলছে না।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা বলেছেন, এটা একটা স্বাভাবিক প্রক্রিয়া এবং যেকোনো কর্মকর্তা যেকোনো সময়ে বদলি হতেই পারেন। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব পদে একজনকে নিয়োগ দেয়া হলেও এখন পর্যন্ত প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ পদে কাউকে নিয়োগ দেয়া হয়নি।

উল্লেখ্য, সহকারী একান্ত সচিব ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব এই দুটি পদই অত্যন্ত স্পর্শকাতর এবং তারা সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে সম্পৃক্ত থেকে কাজ করেন।

স্বাআলো/এসএ