চৌগাছা পৌর নির্বাচন: ৪ মেয়রসহ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

চৌগাছা: যশোরের চৌগাছা পৌরসভা নির্বাচনে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। বুধবার নির্বাচনের রিটার্নিং অফিসার ও যশোরের সিনিয়র জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবিরের কার্যালয়ে এই প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়।

নির্বাচনে বর্তমান মেয়র ও আওয়ামী লীগের প্রার্থী নুর উদ্দীন আল-মামুন হিমেলকে (নৌকা), বিএনপির আব্দুল হালিম চঞ্চল (ধানের শীষ), স্বতন্ত্র কামাল আহমেদ (জগ) ও ইসলামী আন্দোলনের মুফতি শিহাব উদ্দিনকে (হাতপাখা) প্রতীক পেয়েছেন।

এছাড়া সংরক্ষিত ৩টি ওয়ার্ড কাউন্সিলর পদে ১০ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন।

গত ১৭ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১১ এবং সাধারণ ওয়ার্ডে ৩৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও সংরক্ষিত ২নং ওয়ার্ডের একজন এবং সাধারণ ৫ নং ওয়ার্ডের একজনের প্রার্থীতা যাচাই-বাছাইয়ে বাতিল হয়ে যায়।

যশোর পৌরসভায় ধানের শীষ চান চার নেতা

সংরক্ষিত ওয়ার্ড-০১ এ বর্তমান কাউন্সিলর সাবিনা খাতুন (চশমা), তৌহিদা খাতুন (জবা ফুল) ও ফাতেমা খাতুন (আনারস) প্রতীক পেয়েছেন। সংরক্ষিত ওয়ার্ড-০২ এ বর্তমান কাউন্সিলর জোসনা খাতুন (চশমা), সাইবি খাতুন (জবা ফুল), রুনা টেলিফোন) ও অল্পনা মিশ্র (আনারস) এবং সংরক্ষিত-০৩ এ বর্তমান কাউন্সিলর জহুরা খাতুন (চশমা), রাফেজা খানম (আনারস) ও শামছুন নাহার পেয়েছেন (জবা ফুল)।

সাধারণ ওয়ার্ড-১ এ বর্তমান কাউন্সিলর আনিছুর রহমান (পানির বোতল), আবু আহসান (উটপাখি) ও সুমন (ডালিম) প্রতীক পেয়েছেন। সাধারণ ওয়ার্ড-২ এ বর্তমান কাউন্সিলর শাহিদুল ইসলাম ( উটপাখি) ও বকুল হোসেন পেয়েছেন (পানির বোতল)। সাধারণ ওয়ার্ড-৩ এ বর্তমান কাউন্সিলর হাচানুর রহমান পেয়েছেন (পঞ্জাবী), সোহেল রানা উজ্জল (টেবিল ল্যাম্প), আব্দুল ওয়াদুদ (ব্লাক বোর্ড), জামাত আলী মৃধা (উটপাখি), শান্তি (ডালিম) ও হারুন অর রশিদ পেয়েছেন (পানির বোতল) প্রতীক। সাধারণ ওয়ার্ড-৪ এ বর্তমান কাউন্সিলর সিদ্দিকুর রহমান (উটপাখি) ও সহ-অধ্যাপক মোফাজ্জল হোসেন (পানির বোতল) প্রতীক পেয়েছেন। সাধারণ ওয়ার্ড-৫ এ বর্তমান কাউন্সিলর গোলাম মোস্তফা ওরফে জিএম মোস্তফা (পানির বোতল) ও অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সাগর পেয়েছেন (উটপাখি)। সাধারণ ওয়ার্ড-৬ এ বর্তমান কাউন্সিলর আতিয়ার রহমান পেয়েছেন (উটপাখি), আবুল খায়ের (পাঞ্জাবী), আনিছুর রহমান (পানির বোতল), সাদ্দাম হোসেন (টেবিল ল্যাম্প) ও কার্তিক চন্দ্র দে পেয়েছেন (ডালিম)। সাধারণ ওয়ার্ড-৭ এ বর্তমান কাউন্সিলর আব্দুর রহমান পেয়েছেন (উটপাখি), রশিদুল ইসলাম (পানির বোতল), শাহিনুর রহমান (পাঞ্জাবী) ও রুহুল আমিন পেয়েছেন (টেবিল ল্যাম্প)। সাধারণ ওয়ার্ড-৮ এ বর্তমান কাউন্সিলর শাহিনুর রহমান শাহিন পেয়েছেন (পাঞ্জাবী), আব্দুল মজিদ (উটপাখি), সাইফুল ইসলাম (টেবিল ল্যাম্প) ও উজ্জল (পানির বোতল)। এছাড়া সাধারণ ওয়ার্ড-৯ বর্তমান কাউন্সিলর আনিছুর রহমান পেয়েছেন (টেবিল ল্যাম্প), আতিয়ার রহমান বিশ্বাস (পাঞ্জাবী), নাজমুল হুসাইন নান্নু (উটপাখি), জুয়েল রানা (ব্লাকবোর্ড), গোলাম মোস্তফা (ডালিম) ও আনোয়ার হোসেন পেয়েছেন (পানির বোতল) প্রতীক।

এদিকে সকালে প্রতীক বরাদ্দ পেয়ে দুপুর থেকেই প্রচার প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। শুরু হয়ে গেছে জমজমাট প্রচারণা। প্রথম দিনের প্রচার প্রচারণায় আওয়ামী লীগ প্রার্থী নুর উদ্দীন আল-মামুন হিমেলের প্রচারণা সবচেয়ে বেশি চোখে পড়েছে। তবে স্বতন্ত্র জগ প্রতীকের প্রার্থী মাস্টার কামাল আহমেদের মাইকিংও শুরু হয়েছে।

অন্যদিকে বিএনপির সম্ভাব্য প্রার্থী পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সোহরাব হোসেনের আকস্মিক মৃত্যুতে বিএনপির নেতাকর্মীদের মধ্যে শোকাবহ পরিবেশ দেখা দেয়। প্রথম দিনে তাদের কোন প্রচারণা চোখে না পড়লেও ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি শিহাব উদ্দিনের প্রচার প্রচারণা চোখে পড়েছে।

স্বাআলো/এসএ