যশোর পৌরসভা নির্বাচন: চার মেয়রসহ ৮২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

যশোর: যশোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজনসহ ৮২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে কাউন্সিলর পদে ৬৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন রয়েছেন।

মঙ্গলবার ছিলো মনোনয়পত্র দাখিলের শেষ দিন।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার, যশোর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার হুমায়ুন কবির ও সহকারী রিটার্নিং অফিসার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদের কাছে এসব মনোনয়নপত্র জমা দেয়া হয়।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ, বিএনপির মনোনীত প্রার্থী সাবেক মেয়র মারুফুল ইসলাম মারুফ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুর রহমান কাকন মৃধা ।

১নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর জাহাঙ্গীর আহম্মাদ শাকিল, জাকির হোসেন রাজিব, মুজিবর রহমান, টিপু সুলতান ও সহিদুর রহমান।

২নং ওয়ার্ড থেকে দাখিল করেছেন বর্তমান শেখ রাশেদ আব্বাস রাজু, সাবেক কাউন্সিলর শেখ সালাউদ্দিন, ইকবাল কবির, তপন কুমার ঘোষ, মীর মোশাররফ হোসেন বাবু, জাহিদুল ইসলাম, টুটুল মোল্ল্যা, আশরাফুল কবির বিল্লাল, ওসমানুজ্জামান চৌধুরী ও অনুব্রত সাহা মিঠুন।

৩নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর মোকসিমুল বারী অপু, উম্মে মাকসুদা মাসু, কামরুজ্জামান, দেলোয়ার হোসেন টিটো, ওমর ফারুক, শামিম আহমেদ রনি, সাব্বির মল্লিক ও শফিকুল ইসলাম।

৪নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর মোস্তাফিজুর রহমান মুস্তা, জাহিদ হোসেন, ফেরদৌস হোসেন ও মোহাম্মদ মঈন উদ্দীন।

৫ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর হাবিবুর রহমান মণি চাকলাদার, রাজিবুল আলম, হাফিজুর রহমান, মোকছেদুর রহমান ভুট্টো, শরীফ আব্দুল্লাহ আল মাসউদ, শাহাজাদা নেওয়াজ ও মিজানুর রহমান।

৬নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর আলমগীর কবীর সুমন, এসএম আজাহার হোসেন স্বপন, আশরাফুজ্জামান, আনিছুজ্জামান, পাপিয়া আক্তার, আশরাফুল হাসান, আজিজুল ইসলাম ও বিল্লাল পাটোয়ারী।

৭নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর গোলাম মোস্তফা, সাবেক কাউন্সিলর আবু শাহ জালাল, শামসুদ্দিন বাবু, শাহেদুর রহমান, শাহেদ হোসেন, কামাল হোসেন, জুলফিকার আলী, আবু শাহ জালাল (২), এসএম মাহমুদুল হাসান সুমন ও রবিউল ইসলাম।

৮নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর সন্তোষ দত্ত, সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান মাসুম, প্রদীপ কুমার নাথ বাবলু, গৌরাঙ্গ পাল বাবু ও ওবাইদুল ইসলাম রাকিব।

৯নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর আজিজুল ইসলাম, শেখ ফেরদৌস ওয়াহিদ, শেখ নাছিম উদ্দিন পলাশ, আজিজুল ইসলাম, অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুল, আবু বক্কার সিদ্দিকী, শেখ শহিদ, স্বপন কুমার ধর, খন্দকার মারুফ হুসাইন ইকবাল ও রিয়াজ উদ্দীন।

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ড থেকে নির্বাচন করতে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর আইরিন পারভীন, আয়েশা ছিদ্দিকা, সান-ই শাকিলা আফরোজ, সুফিয়া বেগম, অর্চণা অধিকারী, রেহেনা পারভীন, রুমা আক্তার, রোকেয়া বেগম ও সেলিনা খাতুন।

৪, ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর নাসিমা আক্তার জলি ও নাছিমা সুলতানা।

৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলনর শেখ রোকেয়া পারভীন ডলি ও সালমা আক্তার বানী।

উপজেলা নির্বাচন অফিসার ও যশোর পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার আব্দুর রশিদ জানিয়েছেন, আগামী ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে। প্রার্থীতা প্রত্যাহারের করা যাবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। ১২ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি।

স্বাআলো/এসএ