রাশিফলে জেনে নিন কেমন কাটবে আজকের দিনটি

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভরাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ ন্যায়ের দেবতা শনি মহারাজ, প্রেমের দেবতা শুক্রাচার্য ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

দুর্যোগের মেঘ কাটতে আরম্ভ করবে। যে কাজে হাত দেবেন তাতেই সফলতাপ্রাপ্ত হবেন। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসবে। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের পথ খুলবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিনিয়োগ বন্ধুত্ব শুভ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ব্যবসা-বাণিজ্যে মন্দা কর্মে হয়রানিমূলক দূরবদলি অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতীশয় জীর্ণ করে তুলবে। প্রেমিকযুগলের প্রেম ভেঙে পড়তে পারে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুর চাপ বৃদ্ধি পাবে। সুখের সংসারে অশান্তি বাধবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। পাওনা টাকা আদায়ের পথ খুলবে। বিদেশ অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনের পথ খুলবে। শ্রম মেধা প্রযুক্তি কৌশল ও অধ্যয়নরত পূর্ণফল প্রাপ্ত হবেন।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

বেকার যুবক-যুবতীরা কর্মের সন্ধান পাবেন। অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের মতানৈক্যের অবসান ঘটবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষার দ্বার খুলবে। রাগ জেদ অহংকার আবেগ হঠকারী সিদ্ধান্ত বর্জনের আবশ্যকতা রয়েছে।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

হাত বাড়ালেই নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। হারানো বুকের ধন বুকে ফেরার সম্ভাবনা। লৌকিকতায় উপহারসামগ্রীও প্রাপ্ত হবেন।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখুন। লটারি জুয়া রেস শেয়ার হাউজিং এড়িয়ে চলুন। সংকটকালে বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন দূরে থেকে মজা দেখবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে। জীবনসাথী ও শ্বশুরালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা পাবেন। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে জীর্ণ করে তুলবে। অবশ্য শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দিতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শিক্ষার্থীদের মনোবল দশগুণ চাঙ্গা হয়ে উঠবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি পুনরুদ্ধারের পথ খুলবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তনের পথ প্রশস্ত হবে। নেতৃত্ব প্রভুত্ব কর্তৃত্ব্ শ্রেষ্ঠত্বে মজবুত আসন পেতে পারেন। ভাঙা প্রেম বন্ধুত্ব জোড়া লাগবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। বিবাহযোগ্যরা বিবাহের পূর্ব প্রস্তুতি নিন। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ যোগ পরিলক্ষিত হচ্ছে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হবেন। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তা ঘুচবে। লটারি জুয়া রেস শেয়ার হাউজিং প্রভৃতি এড়িয়ে চলুন।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শূন্য পকেট পূর্ণ শুধু নয়, ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। দীর্ঘদিনের ব্যবসায়িক মনোমালিন্য দূর হবে। শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনের পথ খুলবে।

স্বাআলো/আরবিএ