সাত কলেজের আজকের পরীক্ষা ৭ মার্চ, আগামীকালেরটা ১৩ মার্চ

শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে।

বুধবার অনুষ্ঠিতব্য অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা আগামী ৭ মার্চ অনুষ্ঠিত হবে।

আর আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা আগামী ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। এভাবেই সাত কলেজের অনার্স ৩য় ও ৪র্থ বর্ষের পরীক্ষার স্থগিত পরীক্ষাগুলোর সূচি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চলমান বিসিএসের আবেদন-পরীক্ষার সময় বাড়বে: শিক্ষামন্ত্রী

বুধবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অধিভুক্ত কলেজগুলোর পরীক্ষা চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ নেয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে, হল না খোলার শর্ত দেয়া হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধিও মানতে হবে।

এ সিদ্ধান্তের কিছুক্ষণ পরেই স্থগিত অনার্স ৩য় ও ৪র্থ বর্ষের পরীক্ষার স্থগিত পরীক্ষাগুলোর সূচি প্রকাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নতুন সূচি অনুসারে আজ বুধবার অনুষ্ঠিতব্য অনার্স চতুর্থ বর্ষের বাংলা, ইংরেজি আরবি, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, ইসলামিক স্টাডিজ, গণিত, ভূগোল ও পরিবেশ, মার্কেটিং, ফিন্যান্স এন্ড ব্যাংকিং হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা পরীক্ষা আগামী ৭ মার্চ অনুষ্ঠিত হবে।

আর আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য অনার্স তৃতীয় বর্ষের বাংলা, ইংরেজি, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, ইসলামিক স্টাডিজ, আরবি, মার্কেটিং, ফিন্যান্স এন্ড ব্যাংকিং হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, অর্থনীতি, পদার্থবিজ্ঞান, রসায়ন, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিদ্যা, ভূগোল ও পরিবেশ, মৃত্তিকাবিজ্ঞান, মনোবিজ্ঞান, গার্হস্থ্য অর্থনীতি, পরিসংখ্যান, গণিত পরীক্ষা আগামী ১৩ মার্চ অনুষ্ঠিত হবে।

স্বাআলো/এসএ