আ.লীগ নেতার জানাজায় জনতার ঢল, কাঁদলেন বাণিজ্যমন্ত্রী

রংপুরের পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহ আব্দুল হাকিমের জানাজা নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার পাওটানাহাট কাশিয়াবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজায় উপজেলার ৯টি ইউনিয়ন থেকে প্রায় কয়েক হাজার জনতার ঢল নামে। জানাজা নামাজের পূর্বে মরহুমের জীবনের স্মৃতি চারণ করে বক্তব্য দেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি।

তিনি বলেন, মরহুম শাহ আব্দুল হাকিম আমার মামা। তিনি দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। আমার ছায়া হয়ে পাশে থেকেছেন। জনগণ তাকে ভালোবাসে বলে তিন বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এ সময় বাণিজ্যমন্ত্রী কান্নায় ভেঙ্গে পড়েন।

এতে আরো বক্তব্য দেন, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, পীরগাছা উপজেলা চেয়ারম্যান ও জাতীয় পার্টির সভাপতি শাহ মাহবুবার রহমান, উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, ওয়ার্কার্স পার্টি রংপুর জেলা সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানি, পীরগাছা সদর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজার রহমান রেজা, মরহুমের ভাই এসএম আব্দুর রউফ মিয়া, জামাতা প্রভাষক আব্দুস সালাম, ছেলে আতিকুর রহমান লিংকন প্রমুখ।

জানাজা শেষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে তাকে ছাওলার আদম গ্রামে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, মরহুম শাহ আব্দুল হাকিম ছাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি রংপুর বিভাগের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। গত বুধবার সকালে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

স্বাআলো/এসএ