ক্লাস ও পরীক্ষা চালু করার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

যশোরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত শিক্ষার্থীরা ক্লাস চালু ও স্থগিত পরীক্ষা নেয়ার দাবিতে মানববন্ধন করেছে।

আজ বৃহস্পতিবার প্রেসক্লাব যশোরের সামনে সরকারি এম এম কলেজ, সরকারি সিটি কলেজ ও সরকারি মহিলা কলেজের সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা গত বছর মার্চ মাসে সম্পন্ন হওয়ার কথা ছিলো। সেই পরীক্ষা চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শুরু হয়। কিন্তু কোন কারণ ছাড়াই হঠাৎ করেই পরীক্ষা স্থগিত করে দেয়া হয়েছে। এভাবে চলতে থাকলে ২০১৭, ২০১৮, ২০১৯ ও ২০২০ সেশনের মাস্টার্সের শিক্ষার্থীরা যথা সময়ে কোর্স সম্পন্ন করতে পারবে না। অনার্সের শিক্ষার্থীরাও বড় ধরণের সেশনজটে পড়ে যাবে। শিক্ষার্থীদের প্রতি মানবিক দৃষ্টি দিয়ে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান ও পরীক্ষা চালু করার দাবি জানান তারা। দ্রুত দাবি কার্যকর না হলে রাজপথে নামার ঘোষণা দেন তারা।

আরো পড়ুন>>> জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ১০

মানববন্ধনে বক্তব্য রাখেন সরকারির এম এম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আফরোজা সুলতানা মৌ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আশিক ইকবাল, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সালাউদ্দিন কাওসার, গণিতের বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মহব্বত আলী ও সরকারি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আসলাম হোসেন।

স্বাআলো/আরবিএ