চুয়াডাঙ্গায় বীজের দাম পুনঃনির্ধারণের দাবিতে মানববন্ধন

চুয়াডাঙ্গায় ধান বীজের দাম পুনঃনির্ধারণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধান বীজের দাম ৪৫ করার দাবি জানানো হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা দৌলতদিয়ার বিএডিসি বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রে এ কর্মসূচি পালন করেন বিএডিসি চুয়াডাঙ্গার চুক্তিবদ্ধ চাষি ফোরাম।

বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা দৌলতদিয়ার বিএডিসি বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয় গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে একই স্থানে এসে শেষে হয়। পরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএডিসি চুয়াডাঙ্গার চুক্তিবদ্ধ চাষি ফোরাম দাবি করেন করোনাকালিন সময়ে বীজ নিয়ে আমাদের নানা সংকটে পড়তে হয়। যাতে লোকসান হয় অনেক। এবার সরকারি ভাবে আমন বীজের দাম নির্ধারণ করা হয়েছে মোটা ধানের বীজ ৩৮ টাকা ও চিকন ৩৯ টাকা কেজি। এ দামে বীজ সরবরাহ করলে লোকসান হবে। তাই বীজের দাম ৪৫ টাকা পুনঃনির্ধারণের দাবি করা হয়।

আরো পড়ুন>>> চুয়াডাঙ্গায় নিখোঁজের তিনদিন পর গৃহবধূর বিবস্ত্র লাশ উদ্ধার

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা বিএডিসি চুক্তিবদ্ধ চাষি ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি সালাউদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিল্লুর রহমানসহ চাষি ফোরামের সকল সদস্যরা।

চুয়াডাঙ্গা কন্ট্রাক গ্রোয়াস ৭৪টি স্কীমে ৮৬০ একর জমিতে আমন ধানের আবাদ হয়েছে। চলতি মৌসুমে বীজের লক্ষ্যমাত্রা ৮৬০ টন তার মধ্যে সংগ্রহ হয়েছে ৮৫১ টন । এই স্কীমে ৩ হাজার ৮৯৩ জন কৃষকের নিবন্ধন আছে তার মধ্যে এমন স্কিমে নিবন্ধনকৃত কৃষকের সংখ্যা ২৯০ জন ।

স্বাআলো/আরবিএ