‘রাস্তা কাঁচার জন্য আমার বিয়ে বন্ধ’

কুড়িগ্রাম শহরের ধরলা ব্রিজ থেকে চান্দের খামার ডিসির মোড় পর্যন্ত ৫ কিলোমিটার কাঁচা রাস্তা পাকা করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে ভোগাদহ ইউনিয়নের কাচ্চিচরসহ পার্শ্ববর্তী চরের মানুষ অংশ নেন। দাবি আদায়ে তারা ব্যানার, ফেস্টুন নিয়ে তারা এই মানববন্ধনে অংশ নেন। সেখানে এক যুবকের হাতে ছিলো ‘রাস্তা কাঁচার জন্য আমার বিয়ে বন্ধ’ লেখা প্ল্যাকার্ড।

শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কের ধরলা ব্রিজের পূর্বপাশে কয়েক হাজার মানুষ এই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা জানান, পৌর এলাকার ধরলা ব্রিজ থেকে ঘোগাদহ ইউনিয়নের চান্দের খামার পর্যন্ত ৫ কিলোমিটার এলাকায় প্রায় ২০ হাজার মানুষ বসবাস করে। এলাকার একমাত্র সড়কটি সংস্কার না করায় শহর থেকে এই এলাকার মানুষ প্রায় বিচ্ছিন্ন। যাতায়াত, শিক্ষা ও রোগী পরিবহনে ভীষণ সমস্যা তৈরি হয়েছে। দ্রুত একমাত্র সড়কটি পাকা করার দাবিতে মানববন্ধন করেছেন তারা।

পরে তারা স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, জেলা পরিষদ চেয়ারম্যান, নির্বাহী প্রকৌশলী (এলজিইডি), ইউএনও এবং কুড়িগ্রাম প্রেসক্লাবে স্মারকলিপি হস্তান্তর করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ভোগাদহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক, স্থানীয় বাসিন্দা বেলাল হোসেন, ববিতা, সাইদ হাসানসহ স্থানীয় এলাকাবাসী।

স্বাআলো/এসএ