খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন ফখরুল-মোশাররফ-সালাম

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এবং কমিটির সদস্য সচিব ও চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

রবিবার রাতে গুলশানে খালেদা জিয়ার ভাড়া বাসা ‘ফিরোজা’য় তারা দেখা করেন। প্রায় এক ঘণ্টা তারা সেখানে অবস্থান করেন।

দলীয় সূত্রমতে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বছরব্যাপী কর্মসূচি উদ্বোধনের আগে পুরো বিষয়টি সম্পর্কে খালেদা জিয়াকে অবহিত করার জন্যই দলের মহাসচিব, উদযাপন কমিটির আহবায়ক ও সদস্য সচিবের এই সাক্ষাৎ। সাক্ষাৎকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে দলের পক্ষ থেকে নেয়া বিশাল কর্মযজ্ঞের ব্যাপারে খালেদা জিয়াকে সম্যক ধারণা দেয়ার চেষ্টা করেন তারা। পাশাপাশি কর্মসূচির ব্যাপারে তার মতামত, পরামর্শ ও দিক নির্দেশনা চান মির্জা ফখরুল, ড. খন্দকার মোশাররফ হোসেন ও আবদুস সালাম।

এছাড়াও খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা, উন্নত চিকিৎসার ব্যাপারে পছন্দের চিকিৎসা ও হাসপাতালের ব্যাপারেও খালেদা জিয়ার মতামত জানতে চান দলের তিন শীর্ষ নেতা।

উল্লেখ, ২৫ মাস ১৮ দিন কারাভোগের পর গত বছর ২৫ মার্চ নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাময়িক মুক্তি পান খালেদা জিয়া। সেদিন থেকেই গুলশানের ওই বাসায় অবস্থান করছেন তিনি। গত বছর ২৫ সেপ্টেম্বর প্রথম দফার ছয় মাস শেষ হলে তার মুক্তির মেয়াদ আরো ছয় মাস বাড়ানো হয়। দ্বিতীয় দফার ছয় মাসও শেষ হচ্ছে চলতি মার্চের ২৫ তারিখ।

স্বাআলো/এসএ