পিসিবি প্রধানের হুমকির পাল্টা জবাব দিলো বিসিসিআই

ভারতের বিরুদ্ধে যেনো হুট করে উঠেপড়ে লেগেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি। ভারত না চাইলে এশিয়া কাপ হবে না কিংবা ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ এখনো চূড়ান্ত নয় এমন মন্তব্য করে হইচই বাঁধিয়ে ফেলেছেন তিনি।

মানির এসব বক্তব্যকে ছেলেমানুষি উপস্থাপন হিসেবে দাবি করে এবার মুখ খুলেছে খোদ বিসিসিআইও। মানির এমন বক্তব্যে তীব্র হতাশা প্রকাশ করেছেন সৌরভ গাঙ্গুলির বোর্ডের এক শীর্ষ কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐ বিসিসিআই কর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেছেন, এহসান মানির মন্তব্য দেখে আমরা অবাক হয়েছি, বিশেষ করে আইসিসিতে সৌরভ গাঙ্গুলির সাথে এত সুসম্পর্ক প্রদর্শনের পর। তিনি একজন ভদ্রলোক। করোনাকালে শশাঙ্ক মনোহর ও সৌরভের সাথে অনেক কাজ করেছেন। মানি এমন কথা বলেছেন, এটা সত্যিই ছেলেমানুষি।

বিশ্বকাপ আয়োজক হিসেবে ভারত এখনো নিশ্চিত নয়, দাবি পাকিস্তানের

মানির এমন বাঁকা অবস্থানের পেছনে রাজনৈতিক প্রভাব আছে কি না, তাও ভাবাচ্ছে বিসিসিআইকে। ঐ কর্তার ভাষায়, মনে হচ্ছে তিনি মনেপ্রাণে চাইছেন তার দল টুর্নামেন্ট থেকে বের হয়ে যাক অথবা পাকিস্তানে বসে রাজনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা করছেন। এটাকে রাজনৈতিক ইস্যু বানাতে চাইলে বানাতে পারে, তাদের ইচ্ছা।

বিসিসিআইয়ের বক্তব্যের এক দিন আগে পিসিবি প্রধান এহসান মানি বলেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে অন্য কোথাও স্থানান্তর করতে আমরা আইসিসির কাছে অনুরোধ করেছি। যদি মেগা ইভেন্ট নিয়ে আমাদের উদ্বেগের সমাধান না হয় তাহলে আইসিসিকে এ আসর চলাকালীন ভারতে পাকিস্তানি প্রতিনিধিদের নিরাপত্তা নিশ্চিত করতে বলেছি। এ সময় পাকিস্তানিদের ভিসার লিখিত নিশ্চয়তা দাবি করেন তিনি।

স্বাআলো/এস