নওগাঁয় নানা আয়োজনের ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

নওগাঁয় যথাযথ গুরুত্বের সাথে নানা কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ  ভাষণ দিবসি উদযাপন হয়েছে। বিভিন্ন সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা, কর্মচারি ও সদস্যরা স্বতঃস্ফুর্তভাবে এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি ভবনসমূহে জাতী পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টা থেকে মুক্তির মোড়ে অস্থায়ীভাবে নির্মিত বেদীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় খাদ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি  সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের উপদেষ্টা সদর আসনের সংসদ সদস্য সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন।

পরে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক  হারুন-অর-রশিদ, জেলা পুলিশের পক্ষে ভারপ্রাপ্ত পুলিশ সুপার রকিবুল আকতারসহ মুক্তিযোদ্ধাা সংসদ, জেলা পরিষদ, পৌরসভা, মেডিক্যাল কলেজ, জেলা প্রেসক্লাব, সিভিল সার্জন, হাসপাতালসহ বিভিন্ন সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত দফতর, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ পর্যায়ক্রমে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন। জেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে বেলা ১১টায় টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো পড়ুন>>> নওগাঁ ২ পৌর নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন, চার স্তরে নিরাপত্তা ব্যবস্থা

অপরদিকে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সকাল ৯টায় দলীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এসব অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, সদর আসনের এমপি ব্যারিস্টার  নিজাম উদ্দিন জলিল জনসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

স্বাআলো/আরবিএ