যশোরে আরো ৪১ জন আক্রান্ত, লকডাউন উপেক্ষা করে রাস্তায় মানুষ

যশোরে আরো ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ সোমবার তাদের করোনা পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ৩৬ জন। এছাড়া, মণিরামপুরের দুইজন এবং চৌগাছা, শার্শা ও ঝিকরগাছায় একজন আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জিনোম সেন্টারের ১৯৭ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের বাড়ি লকডাউন প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তাদের তালিকা স্থানীয় প্রশাসনের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে।

এদিকে, আজ থেকে লকডাউন শুরু হলেও তেমন একটা তার বাস্তবায়ন যশোরে দেখা যাচ্ছে না। তবে লকডাউন বাস্তবায়নে যশোর পুলিশ শহরে অভিযান পরিচালনা করছে।

সোমবার সকাল থেকে শহরের প্রবেশপথ মণিহার, পালবাড়ি, ধর্মতলা, চাঁচড়া চেকপস্ট, উপশহর খাজুরা বাসস্ট্যান্ড, রেলস্টেশন, রেলগেটসহ বিভিন্ন স্পটে পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা যায়। নির্দেশ অমান্য করে যেসব যানবাহন চলাচল করছে তা নিয়ন্ত্রণের চেষ্টা করছেন পুলিশ সদস্যরা। এরই মধ্যে রিকশা, ইজিবাইক, মোটরসাইকেলসহ কয়েকশ যানবাহন আটক করা হয়েছে।

ঢিলেঢালা লকডাউন, কুষ্টিয়ায় সবকিছুই চলছে আগের মতো

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, লকডাউন অমান্য করে চলাচল করায় কয়েকশো রিকশা, ইজিবাইক ও মোটরসাইকেল আটক করা হয়েছে। কোনো মোটরসাইকেলের চালক হেলমেট না পরলে বা কারো মুখে কোনো মাস্ক না থাকলে তার বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে।

স্বাআলো/এস