নিগারের সেঞ্চুরিতে বাংলাদেশ নারী দলের বড় জয়

দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নিলেন নিগার সুলতানা। আর তাতে ভর করে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের বিপক্ষে জয় তুলে নিলো বাংলাদেশ ইমার্জিং দল।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটের বড় ব্যবধান জিতেছে বাংলাদেশের মেয়েরা।

শুরুতে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার মেয়েরা ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৯৬ রান। জবাবে ৩ উইকেট হারিয়ে ২৭ বল হাতে রেখেই জিতে যায় স্বাগতিকরা।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ১৬ রানেই ওপেনার শারমিন সুলতানার (৭) উইকেট হারায় স্বাগতিকরা। এরপর আরো ২২ রান যোগ হতেই বিদায় নেন আরেক ওপেনার মুর্শিদা খাতুন (২১)। ফারজানা হককে (১৫) নিয়ে সেই প্রাথমিক ধাক্কা সামাল দেন নিগার সুলতানা।

দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারালো বাঘিনীরা

স্বাগতিকদের জয়ের পথ তৈরি হয় মূলত অধিনায়ক নিগার ও রুমানা আহমেদের জুটিতে। দুজনে মিলে ১১৫ যোগ করে অবিচ্ছিন্ন থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। এর মাঝে সেঞ্চুরিও তুলে নেন নিগার। ১৩৫ বলে ১১ চারে সাজানো ইনিংসটি তাকে এনে দেয় ম্যাচ সেরার পুরস্কারও। অন্যদিকে ৬৯ বলে ৪ চারে ৪৫ রানে অপরাজিত থাকেন রুমানা।

এর আগে বাংলাদেশ ইমার্জিং দলের দুই বোলার নাহিদা আক্তার ও রিতু মনির নিয়ন্ত্রিত বোলিংয়ে অল্পতেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার দলটি। সফরকারীদের হয়ে ওপেনার অ্যান্ড্রি স্টেইন ৮০ ও আন্নেকে বোস ৪২ রান করেন। বল হাতে ৩টি করে উইকেট নেন নাহিদা ও রিতু। বাকি উইকেট সালমা খাতুনের।

এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো বাংলাদেশের মেয়েরা।

স্বাআলো/এস