ফিফার ফান্ড স্থগিতের খবর সঠিক নয়: বাফুফে

অনিয়মের অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ফিফার অনুদান প্রদান বন্ধের যে খবর ছড়িয়ে পড়েছে সেটা সত্য নয় বলেছেন বাফুফের সহসভাপতি ও ফিনান্স কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী এমপি। সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ফিফা থেকে কোনো ধরনের ফান্ড স্থগিত করা হয়নি।

অনিয়মের অভিযোগে বাফুফেকে সব ধরনের অনুদান প্রদান বন্ধ করেছে ফিফা- গত ২৪ ঘণ্টা ধরে দেশের ফুটবলে এমন খবর উড়ছিলো। বিষয়টি নিয়ে আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর পান্থপথে সালাম মুর্শেদীর ব্যবসায়িক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

লকডাউন কার্যকর হলে মাঠে গড়াবে না ফুটবল: কাজী নাবিল আহমেদ

এক প্রশ্নের উত্তরে নাইম সোহাগ বলেন, ১৫ দিন আগেও ফিফা থেকে আমরা একটা বরাদ্দ পেয়েছি। আবদুস সালাম মুর্শেদী বলেন, ওই বরাদ্দের কাগজপত্রে আমি ৪ এপ্রিল স্বাক্ষরও করেছি। অর্থ ছাড় হচ্ছে না বলে যে কথাগুলো শুনেছেন সে তথ্য সঠিক নয়।

সংবাদ সম্মেলনের আগে দুপুরে সালাম মুর্শেদী ও বাফুফের অন্যান্য কর্মকর্তারা ফিফা কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল সভা করেছেন। এই সভায় কী আলোচনা হলো এবং কেনই-বা এই সভা? জানতে চাইলে সালাম মুর্শেদী বলেছেন, এই সভায় ফিফা কর্মকর্তারা বাফুফের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছেন। আজকে যে সভা হলো এমন সভা বিভিন্ন সময়ে হয়ে থাকে আমাদের। আসলে বাফুফের আর্থিক সংক্রান্ত কার্যক্রমে আরো স্বচ্ছ্বতা, নিরপেক্ষতা ও জবাদিহিতা নিশ্চিত করণের লক্ষ্যে ফিফা থেকে অনুরোধ জানানো হয়েছে। পার্সেস, পেমেন্টসহ বিভিন্ন বিষয়ে নীতি প্রণয়নের বিষয়ে আলোচনা হয়েছে। যাতে ভবিষ্যতে ফিফার ফরোয়ার্ড প্রজেক্টগুলো বাস্তবায়নে ভূমিকা রাখতে পারে।

স্বাআলো/এস