শ্রীলঙ্কা সফরের দল গঠনে বিসিবির জরুরী সভা

নিউজিল্যান্ড সফর শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। পরবর্তী এসাইনমেন্ট শ্রীলঙ্কা সফর। আর সেই সফরের জন্য দল গোছানোর চূড়ান্ত কাজ সারছেন নির্বাচকরা। দল গোছানোর জন্য বসেছে জরুরী বৈঠকও।

আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। এই দুই ম্যাচ দিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে বাংলাদেশের যাত্রা শেষ হবে।

শ্রীলঙ্কা সফরের জন্য দল দেশ ছাড়বে ১২ এপ্রিল। দল গোছানোর জন্য তাই আর বেশি সময় নেই। মঙ্গলবার বেলা গড়ানোর সাথে সাথে বিসিবি কার্যালয়ে ক্রিকেট অপারেশন্স বিভাগের সাথে জরুরী সভায় বসেন নির্বাচকরা। নির্বাচক প্যানেলের সদস্যদের পাশাপাশি ক্রিকেট অপারেশন্স বিভাগের কর্তারা এতে উপস্থিত ছিলেন।

মূলত এখানেই চূড়ান্ত হয়ে যাবে শ্রীলঙ্কা সফরের টেস্ট দল। তবে প্রথা অনুযায়ী দল নির্ধারণ শেষে তা পাঠানো হবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে। তার অনুমোদন পেলে বুধবারই দল ঘোষণা করা হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে খেলবেন সাকিব

বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ঘরের মাঠে দুই টেস্ট হেরে সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। সেই দৃষ্টিকটু ব্যর্থতার গ্লানির ওপর নতুন আক্ষেপের স্তর বসেছে নিউজিল্যান্ড সফরে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে।

তবে এতকিছুর পরো শ্রীলঙ্কা সফরের দলে বড় কোনো পরিবর্তনের আভাস নেই। পরীক্ষিত ক্রিকেটারদের নিয়েই টেস্ট দল গড়া হবে। যদিও অনেকের জন্য এটাই হতে পারে নিজের সামর্থ্য প্রমাণের শেষ সুযোগ। টেস্ট দলের পারফরম্যান্স নিয়ে ক্ষোভ আছে বোর্ডের উপর মহলে। শ্রীলঙ্কা সফরে সাফল্য না পেলে এই ক্ষোভের ফলাফল হিসেবে ভবিষ্যতে দেখা যেতে পারে বড়সড় পরিবর্তন, যে আভাস আগেই দিয়ে রেখেছেন নাজমুল হাসান পাপন।

চোটের কারণে শ্রীলঙ্কা সফরে থাকছেন না মাহমুদউল্লাহ রিয়াদ। নিউজিল্যান্ড সফরে ইঞ্জুরিতে পড়া মুশফিকুর রহিমকে নিয়ে শঙ্কা নেই। আইপিএলের কারণে লঙ্কা সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান।

স্বাআলো/এস