বাড়িতে বসে যশোর শিক্ষাবোর্ডের শিক্ষার্থীদের ফরম পূরণ শুরু

যশোর: ঘরে বসেই যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষার ফরমপূরণ ও অনলাইনে ব্যাংকে ফি প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষা সচিব মাহবুব হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  আতাউর রহমান প্রধান।

যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন সভাপতিত্বে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র। এতে শিক্ষাবোর্ডের কর্মকর্তারাসহ বিভিন্ন স্কুল কলেজের প্রধানরা যুক্ত হন।

জানা যায়, বেশ কয়েক সপ্তাহ আগে যশোর শিক্ষাবোর্ডের শিক্ষার্থীরা নিজেই যাতে নিজের ফরম পূরণ করতে পারে তেমন একটি উদ্যোগ নেয়া হয়। অর্থাৎ শিক্ষার্থীরা বাড়িতে বসেই নিজেরাই ফরম পূরণ করতে পারে। এ জন্য যশোর শিক্ষা বোর্ড তাদের জন্য সফটওয়্যার আপডেট করে। করোনাভাইরাস মহামারির কারণে এ বছর এসএসসির নির্বাচনী পরীক্ষা হয়নি। তবে সব শিক্ষার্থী পরীক্ষার ফরম পূরণ করতে পারবে। ৭ এপ্রিল থেকে ফরম পূরণ শুরু হয়েছে। ২২ এপ্রিল পর্যন্ত ফরম পূরণ চলবে। এই ফরম পূরণ যশোর শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা বাড়িতে বসেই করতে পারবে।

এর আগে ২৮ মার্চ শিক্ষার্থীদের সম্ভাব্য তালিকা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। ফরমপূরণ বাবদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ এক হাজার ৯৭০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের জন্য সর্বোচ্চ এক হাজার ৮৫০ টাকা এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ এক হাজার ৮৫০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

স্বাআলো/ডিএম

.

Author