কওমি মাদরাসা বন্ধ করা যাবে না: হেফাজত

রমজানে করোনার অজুহাতে কওমি মাদরাসা বন্ধ করা যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন হেফাজতের নেতারা। এছাড়াও করোনা থেকে মুক্তি পেতে আল্লাহর কাছে দোয়া চাইতে মসজিদ-মাদরাসা ওপর বিধিনিষেধ মেনে নেয়া হবে না বলেও জানান তারা।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় দায়িত্বশীলদের এক বিশেষ জরুরি সভা রবিবার সকাল ১১টায় দারুল উলুম হাটহাজারী মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রধান উপদেষ্টা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

সভার সিদ্ধান্ত অনুযায়ী এসব কথা সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন সংগঠনের আমির আল্লামা জুনাইদ বাবুনগরী।

সভা শেষে সাংবাদিকদের বলা হয়, বিগত ২৬ মার্চ হেফাজতের কোনো কর্মসূচি ছিল না। কিন্তু ঢাকা বায়তুল মোকাররম মসজিদে মুসল্লিদের ওপর পরিকল্পিতভাবে পুলিশ ও সরকার দলীয় হেলমেট বাহিনী কর্তৃক আক্রমণের প্রতিবাদে দেশের বিভিন্ন অঞ্চলে বিক্ষুদ্ধ জনতা মিছিল বের করে। হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়ায় মিছিল বের হলে পুলিশ বিনা উস্কানিতে গুলি করে পাঁচজনকে শহীদ করে।

আরো পড়ুন>>>কৃষিপণ্য রফতানিতে সব বাধা চিহ্নিত করে সমাধান: কৃষিমন্ত্রী

সভায় দেশের সব মাদরাসা ও মসজিদে করোনা মহামারি থেকে মুক্তি ও সমকালীন সঙ্কট থেকে উত্তরণের জন্য কুনূতে নাযেলার আমল চালু করার জন্য আহ্বান জানানো হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন, হেফাজতের নায়েবে আমির মাওলানা হাফেজ তাজুল ইসলাম (পীর সাহেব ফিরোজশাহ), মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা সালাহ উদ্দিন নানুপুরী, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা শোআইব জমীরী, মাওলানা ওমর মেখলী, মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা মুনির হুসাইন কাসেমী, মুফতী সাখাওয়াত হুসাইন রাজী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মীর মুহাম্মদ ইদরীস, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, ড. নূরুল আবসার আজহারী, মাওলানা আতাউল্লাহ আমিন. মাওলানা ফয়সাল আহমদ, মাওলানা ইলিয়াস হামিদী, জনাব মুহাম্মদ আহসান উল্লাহ প্রমুখ।

স্বাআলো/আরবিএ