চৌগাছায় ২৫ দিনের ব্যবধানে করোনা এবং উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু

যশোরের চৌগাছায় করোনা আক্রান্ত হয়ে শাহিদা খাতুন (৩৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার ধুলিয়ানী ইউনিয়নের মুক্তারপুর গ্রামের আব্দুল করিমের স্ত্রী।

আজ সোমবার ভোর সাড়ে ছয়টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি খুলনা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি জানান, গত ২১ এপ্রিল তিনি চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে করোনার নমুনা দেন। সে নমুনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পরীক্ষার পর ২২ এপ্রিল তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। তিনি জানান নমুনা দেয়ার সময় তার অবস্থা ততটা খারাপ ছিল না। এরপর অবস্থার অবনতি হলে গত শনিবার তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে খুলনায় রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর সাড়ে ছয়টায় তার মৃত্যু হয়। মোবাইল ফোনে মৃতের পুত্রবধূ জানান তার শাশুড়ির লাশ গ্রামে এনে দাফন করার প্রস্তুতি চলছে।

দেশে করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

এ নিয়ে ১৫ দিনের ব্যবধানে চৌগাছায় করোনা পজেটিভ হয়ে দুজনের মৃত্যু হলো। গত ৯ এপ্রিল উপজেলার সিংহঝুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান নিপু করোনা আক্রান্ত হয়ে মারা যান। তার আগে ২৯ মার্চ করোনা উপসর্গ নিয়ে মারা যান সিংহঝুলী মল্লিকবাড়ি গ্রামের আলী আহাম্মেদ মল্লিক নামে এক ব্যবসায়ী।

স্বাআলো/আরবিএ