ঝিকরগাছায় কপোতাক্ষ নদের সেতু পুনঃনির্মাণে অধিগ্রহণকৃত ভূমির স্থাপনা অপসারণ

যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছায় কপোতাক্ষ নদের উপর সেতু পুনঃনির্মাণে অধিগ্রহণকৃত ভূমির স্থাপনা অপসারণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালত এসব স্থাপনা অপসারণ করেন। এ নিয়ে ঝিকরগাছায় মহাসড়কের দুইপাশে অধিগ্রহণকৃত ভূমির স্থাপনা দ্বিতীয়বার অপসারণ করা হলো।

স্থাপনা অপসারণকালে কপোতাক্ষ নদের সেতুর পূর্বপাশের জাহাঙ্গীর এন্টারপ্রাইজ, মৃত্যুঞ্জয় কুমার, জননী মার্কেট, আমেরিকান টাওয়ার, হাজী আফসার উদ্দীন মার্কেটের আংশিক ও শহীদুল্লাহ মহুরীর স্থাপনা অপসারণ করা হয়েছে। তবে হাজী আফসার উদ্দীন মার্কেটের পূর্বাংশের বেশ কিছু স্থাপনার ব্যবসায়ীগণ ভ্রাম্যমাণ আদালতে সময় প্রার্থনা করায় অপসারণ কার্যক্রম এক সপ্তাহ স্থগিত করা হয়েছে।

ঝিকরগাছায় যুব নারীদের দক্ষতা বৃদ্ধিমূলক নকশীকাঁথা প্রশিক্ষণ উদ্বোধন

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, এক্স্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং সড়ক ও জনপদ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায়। এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের প্রকল্প ব্যবস্থাপক (পশ্চিম) আশরাফুজ্জামান, প্রকল্প উপ ব্যবস্থাপক সৈয়দ গিয়াস উদ্দীনসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা।

উল্লেখ্য, যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছায় কপোতাক্ষ নদের উপর সেতু পুনঃনির্মাণের লক্ষ্যে ২০১৯ সালে আগস্ট মাসে ২.৪০৩ একর ভূমি জেলা প্রশাসকের অনুকূলে অধিগ্রহণ করা হয়। কিন্তু জেলা প্রশাসকের কার্যালয় থেকে ক্ষতিপূরণ প্রাপ্তির পরও কিছু মালিকগণ মৌখিক ও লিখিত তাগিদের সত্ত্বেও স্থাপনা অপসারণ না করায় ভ্রাম্যমাণ আদালত এ কার্যক্রম পরিচালনা করেন।

স্বাআলো/এস