কেশবপুরে আরো ‍দুই আ.লীগ নেতা বহিস্কার

যশোর: যশোরের কেশবপুরে আওয়ামী লীগের আরো দুই নেতাকে বহিস্কার করা হয়েছে। মঙ্গলবার উপজেলার মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের আব্দুল হালিম ও একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সভাপতি মনোজ তরফদারকে বহিস্কার করা হয়েছে। এর আগে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফাকে সাময়িক বহিস্কার করেন সভাপতি এসএম রুহুল আমীন।

মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরো তাদেরকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছেন। তবে আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির বহিস্কার করার কোন ক্ষমতা নেই বলে দাবি করেছেন সাময়িক বহিস্কার হওয়া নেতারা।

মনোজ তরফদার বলেন, ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরো দলীয় নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে নিজের লোকদের নিয়ে দল পরিচালনা করতে চান। তার ওই সমস্ত কাজে সমর্থন না করায় মনগড়া একক সিদ্ধান্তে আমাকে সাময়িক বহিস্কার করেছেন। এভাবে তিনি কাউকে বহিস্কার করতে পারেন না।

মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরো বলেন, আব্দুল হালিম ও মনোজ তরফদার দলের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়ে শৃঙ্খলা পরিপন্থী কাজ করেন। এজন্য তাদেরকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম রুহুল আমীন বলেন, ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরোর বহিষ্কার করার কোন এখতিয়ার নেই। যেটা করেছে তা মনগড়া। এর কোন বৈধতা নেই।

স্বাআলো/এসএ