ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে যশোরে সাংস্কৃতিক জোটের মানববন্ধন

ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। আজ মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন করা হয় ।

জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জোটের কেন্দ্রীয় নেতা সুকুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, মাহবুবুর রহমান মজনু, সুরবিতান সঙ্গীত একাডেমির সাধারণ সম্পাদক বাসুদেব বিশ্বাস ও তির্যকের সাধারণ সম্পাদক দিপংকর দাস রতন প্রমুখ। সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু।

বক্তারা বলেন, ফিলিস্তিনের ওপর ইসরাইলের হামলা মানবতার বিরুদ্ধে চরম অপরাধ। গোটা বিশ্ব যখন করোনা মহামারিতে ক্লান্ত, তখন অবৈধ দখলদার ইসরাইল দানবীয় রূপে আবির্ভুত হয়েছে। সাম্রাজ্যবাদী গোষ্ঠীর প্রত্যক্ষ মদদে ইসরাইলি সৈন্যরা ফিলিস্তিনিদের উপর নির্যাতন চালিয়েছে।

মধ্যপ্রাচ্যের উপর আধিপত্য প্রতিষ্ঠা করার প্রয়োজনে ফিলিস্তিনে একটি কৃত্রিম রাষ্ট্র ইসরাইল প্রতিষ্ঠা করে। ১৯৬৭ সালের এক যুদ্ধে জেরুজালেমের এক অংশ দখল করে তাদের রাজধানী ঘোষণা করে ইসরাইল। সেই থেকে প্রতিবছরই ইসরাইল জেরুজালেম দিবস পালনের নামে ফিলিস্তিনিদের হামলা চালায়।

মানববন্ধনে জোটভুক্ত সংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

স্বাআলো//ডিএম