যশোরে উঠতি সন্ত্রাসী মোর্তুজার বিরুদ্ধে ফের হত্যাচেষ্টার অভিযোগ

যশোর: যশোরে উঠতি সন্ত্রাসী মোর্তুজা হোসেন ও তার সহযোগীদের বিরুদ্ধে তিন যুবককে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে। গত রবিবার সদর উপজেলার রূপদিয়া বাজার এলাকায় তার নেতৃত্বে সন্ত্রাসীরা ওই তিন যুবকের উপর হামলা চালায়। তাদের হামলায় আহত ইমন ও ইয়াসিনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অপরজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনায় সোমবার রাতে কোতোয়ালি মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

হামলায় আহত সোহাগ হাসানের দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়েছে, সদর উপজেলার চাউলিয়া গ্রামের হাশেম মোয়াজ্জামের ছেলে মোর্তুজা হোসেন একজন চিহ্নিত সন্ত্রাসী। গত রবিবার সোহাগ হোসেন বন্ধুদের নিয়ে একটি অনুষ্ঠানের জন্য খাবার আনতে রূপদিয়া বাজারে যান। এসময় মোর্তুজার নেতৃত্বে হোগলাডাংগা গ্রামের তন্ময় হোসেন, রুপদিয়ার হৃদয় হোসেনসহ অজ্ঞাত কয়েক যুবক তাদের গতিরোধ করে সোহাগ, তার দুই বন্ধু ইমন ও ইয়াসিনকে লোহার রড ও চাকু দিয়ে জখম করে। এসময় একটি মোটরসাইকেল ভাঙচুর করার পাশাপাশি একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। পরে  চিৎকার শুনে স্থানীয়রা ইমন ও ইয়াসিনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে সোহাগ হাসান বলেন, চিহ্নিত সন্ত্রাসী মুর্তজা হোসেনের সাথে তাদের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। যার জের ধরে ঘটনার দিন তারা হামলা করে। এখন বিভিন্নভাবে আমাদের পরিবারের লোকজনকে হুমকি দেয়া হচ্ছে। এর আগেও মোর্তুজার বিরুদ্ধে সন্ত্রাসী তৎপরতা চালানোর অভিযোগে মামলা হয়েছে।

জানা যায়, নরেন্দ্রপুর ইউনিয়নের জনি হত্যা মামলার অন্যতম আসামি এই মোর্তুজা হোসেন। এছাড়া মোর্তুজার বিরুদ্ধে অন্যের জমি দখল, কৃষকের কাছ থেকে চাঁদা আদায়, মাদক ব্যবসাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

স্বাআলো/ডিএম