হাসপাতালের আইসিইউতে অভিনেতা দিলীপ কুমার

অসুস্থ হয়ে পড়েছেন অভিনেতা দিলীপ কুমার ওরফে ইউসুফ খান। শ্বাসকষ্ট শুরু হতেই রবিবার সকালে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করানো হলো বর্ষীয়ান অভিনেতাকে। আপাতত আইসিইউতে চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন বলেই জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

৯৮ বছর বয়সী এই কিংবদন্তীর স্ত্রী অভিনেত্রী সায়রা বানু জানান, বেশ কয়েক দিন ধরেই শ্বাসকষ্ট হচ্ছে দিলীপের। রবিবার সকালে তাই কোভিড রোগীর জন্য নির্দিষ্ট নয় এমন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। শ্বাসকষ্টের কারণ জানতে রক্ত পরীক্ষার সঙ্গে অন্যান্য পরীক্ষা-নিরীক্ষাও করা হবে।

সায়রা বানু বলেন, মহামারির প্রকোপ বেড়ে যাওয়ার পর থেকে দিলীপ কারো সঙ্গে দেখা সাক্ষাৎ করেননি। কারণ তাঁর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। এর আগেও একাধিকবার হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাকে। তাঁর ফুসফুসে সংক্রমণও হয়েছিলো।

যে কারণে টাইগার-দিশার বিরুদ্ধে মামলা

কোভিডের হাত থেকে বাঁচার জন্য স্বেচ্ছায় নিভৃতবাসে যান ইউসুফ খান। সেখান থেকেই টুইটে বার্তায় জানান, আমার স্ত্রী সায়রা কোনো ঝুঁকি নিতে চায় না। তাই আমি নিভৃতবাসে রয়েছি। আপনারাও খুব প্রয়োজন না হলে বাড়ি থেকে বের হবেন না।

‘পদ্মবিভূষণ’-এ সম্মানিত অভিনেতা ‘দেবদাস’, ‘ক্রান্তি’, ‘মোগল-ই-আজম’-এর মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন। ১৯৯৪ সালে ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কারও পান ইউসুফ খান ওরফে দিলীপ কুমার।

গত বছর নিজের দুই ছোট ভাইকেও হারিয়েছেন বর্ষীয়ান এই বলিউড অভিনেতা। ৮৮ বছরের আসলাম খান এবং ৯০ বছরের আহসান খান দুজনেই প্রাণ হারান মরণঘাতী কোভিডে। সূত্র-জিনিউজ।

স্বাআলো/এস