উত্তরপ্রদেশে বাস-অটো সংঘর্ষে নিহত ১৭

ভারতের উত্তরপ্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৫ জন। খবর এনডিটিভির।

মঙ্গলবার রাতে কানপুরের সাচেন্দি এলাকায় একটি জেসিবি লোডারের (অটো) সঙ্গে দিল্লিগামী একটি বাসের মুখোমুখি সংঘর্ষে হতাহতের এ ঘটনা ঘটে।

দুর্ঘটনার পরই ছুটে যান স্থানীয়রা। পরে খবর পেয়ে পুলিশ ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। আহতদের স্থানীয় চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, লখনৌ থেকে রাজধানী দিল্লিতে যাচ্ছিল যাত্রীবোঝাই বাসটি। কানপুরের সাচেন্দি এলাকায় পৌঁছালে বিপরীত দিকে থেকে আসা জেসিবি লোডারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে হতাহতের এ ঘটনা ঘটে।

ভারতীয় ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের জন্য পণ্য রফতানি বন্ধের ঘোষণা

কানপুরের আইজি মোহিত আগরওয়াল জানিয়েছেন, দুর্ঘটনায় নিহত ও আহতদের মধ্যে অনেকেই স্থানীয় একটি বিস্কুট কারখানার কর্মী। ওই জেসিবি লোডারটিতে চেপে যাচ্ছিলেন তারা। শহরের একটি হাসপাতালে দুর্ঘটনায় আহতদের চিকিৎসা চলছে।

এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের পরিবারকে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়া হবে বলে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে টুইট করে জানানো হয়েছে। আহতদেরও ৫০ হাজার টাকা করে সাহায্য দেয়া হবে। দুর্ঘটনায় শোকপ্রকাশ করে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি আর্থিক সাহায্যের ঘোষণা দেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

স্বাআলো/আরবিএ