নেইমার নৈপুণ্যে টানা ষষ্ঠ জয় ব্রাজিলের

নেইমারের নৈপুণ্যে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে প্যরাগুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচের শুরুতে গোল করে দলকে এগিয়ে দেয়ার পর শেষ মুহূর্তে লুকাস পাকুয়েতার গোলেও সহায়তা করেন তারকা নেইমার।

বুধবার প্যারাগুয়ের মাঠ স্তাদিও দিফেন্সোরেস দেল চাকোতে ম্যাচে চতুর্থ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। নিজেদের অর্ধ থেকে উঁচু করে বাড়ানো বল ধরে এগিয়ে গিয়ে ক্রস বাড়ান গাব্রিয়েল জেসুস। পেনাল্টি স্পটের সামনে শটের চেষ্টা করে ব্যর্থ হন রিশার্লিসন, বলের নাগাল পাননি প্যারাগুয়ের ডিফেন্ডার রবের্ত রোহাসও। ফাঁকায় বল পেয়ে বাকিটা সারেন নেইমার।

বিরতির আগে প্যারাগুয়ে ব্রাজিলের রক্ষণ ও গোলরক্ষকের বেশ কয়েকবার পরীক্ষা নেয়, তবে গোল করতে পারেনি। উল্টো যোগ করা সময়ে দারুণ ফিনিশিংয়ে জালে বল পাঠান রিশার্লিসন। কিন্তু অফসাইডের জন্য মেলেনি গোল।

২ গোলে এগিয়ে থেকেও জয় হাতছাড়া আর্জেন্টিনার

দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ে নেইমারের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শট নেন পাকুয়েতা। পোস্টের ভেতর দিকে বল লেগে জড়ায় জালে।

বিশ্বকাপ বাছাইপর্বে ছয় ম্যাচে ষষ্ঠ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করল ব্রাজিল। লাতিন অঞ্চলে দ্বিতীয়স্থানে থাকা আর্জেন্টিনার চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে রয়েছে সেলেকাওরা।

স্বাআলো/আরবিএ