আইসিসির সেরা খেলোয়াড় হলেন মুশফিক

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করার পুরস্কার পেয়েছেন।

মুশফিক মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ৩টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। সেখানে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজটিতে তার ব্যাট থেকে এসেছিল মোট ২৩৭ রান। বাংলাদেশ সিরিজও জিতে। প্রথম দুই ম্যাচেই ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া মুশফিক সিরিজটিতেও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। এবার আইসিসির স্বীকৃতিও জুটলো তার নামের পাশে।

আইসিসির মে মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেলেন মুশফিক

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার ভোটিং অ্যাকাডেমির প্রতিনিধি হিসেবে নিয়োজিত রয়েছেন ভিভিএস লক্ষণ। ভারতীয় কিংবদন্তি মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ।

আইসিসি ওয়ানডে সেরা র‍্যাংকিংয়ে মুশফিক

আইসিসির দেয়া বিবৃতিতে লক্ষণ বলেন, ১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পরও তার রান তোলার ক্ষমতা কমেনি। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে সিরিজে দুর্দান্ত ছিলেন। ছিলেন ধারাবাহিক। দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের ইনিংস খেলে দলকে ২-০ তে লিড এনে দেন। এতে ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ীদের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয় পায় বাংলাদেশ। উইকেটের পেছনে ও ব্যাট হাতে ফিটনেস ও স্কিল দিয়ে নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন তিনি।

স্বাআলো/এস

.