ছাত্রলীগ-ছাত্রদল উভয় সংগঠনেরই পদ হারালেন সেই রায়হান রনি

ফরিদপুরের আলফাডাঙ্গার রায়হান রনি (২৩) ছাত্রলীগ ও ছাত্রদল উভয় সংগঠনের পদ হারালেন।

আজ শনিবার জেলা ছাত্রলীগ ও জেলা ছাত্রদলের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত জানানো হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রায়হান রনিকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের কারণে তাকে অব্যাহতি দেয়া হয়।

এদিকে জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও নীতি–আদর্শ লঙ্ঘনের দায়ে রায়হান রনিকে ছাত্রদল আলফাডাঙ্গা পৌরসভা কমিটির প্রথম যুগ্ম আহ্বায়ক পদ থেকে বহিষ্কার করা হলো।

তিনি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ছাত্রদলের যুগ্ম আহবায়ক

এর আগে আজ বেলা ১১টার দিকে আলফাডাঙ্গা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন রায়হান রনি। সেখানে লিখিত বক্তব্যে তিনি বলেন, ছাত্রদলের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। ছাত্রদলের সঙ্গে সম্পর্কের বিষয়টি মিথ্যা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাকে হেয় করার জন্য এগুলো প্রচার করা হচ্ছে। লিখিত বক্তব্যে রায়হান আরো বলেন, অভিযোগ প্রমাণের আগে তাকে ছাত্রদল নেতা বলে যে সংবাদ প্রচার করা হচ্ছে, সেটা দুঃখজনক। তার সঙ্গে অন্যায় করা হচ্ছে বলে তিনি দাবি করেন।

রায়হান রনি আলফাডাঙ্গা পৌরসভার বাসিন্দা। তিনি যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে পড়াশোনা করেন। অভিযোগ উঠেছিলো, তিনি একাধারে উপজেলা পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক, আবার উপজেলা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

স্বাআলো/এসএ