মগবাজারে ভয়াবহ বিস্ফোর, শিশুসহ ৭ জনের মৃত্যু

বিস্ফোরণ

রাজধানীর ঢাকার মগবাজারে পেট্রোলপাম্পের পাশে একটি মার্কেটে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এতে প্রাথমিকভাবে এক শিশুসহ সাতজনের মৃত্যুর। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) কমিশনার শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন ৬০ জনেরও বেশি মানুষ। তাদের মধ্যে ১৭ জন‌কে শেখ হা‌সিনা বার্ন অ্যান্ড প্লা‌স্টিক সার্জা‌রি ইন‌স্টি‌টিউটে ভর্তি করা হয়েছে। বাকিদের আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের শো-রুম লাগোয়া ভবনে এ বিস্ফোরণ ঘটে। এসময় সেখানে ভয়াবহ অগ্নিস্ফুলিঙ্গ দেখা যায়। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে তাদের তরফ থেকে এ দুর্ঘটনায় হতাহতের খবর দেয়া হয়।

কঠোর লকডাউনে গার্মেন্টস খোলা থাকবে কিনা জানালো বিজিএমইএ

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, ৭টা ৩৪ মিনিটে আমরা খবর পাই। আমাদের টিম এখানে আসে। এটি একটি তিনতলা ভবন। আমরা ধারণা করছি, গ্যাস বা এ জাতীয় কোনো কিছুর মাধ্যমে বিস্ফোরণ ঘটতে পারে। আমরা পরীক্ষা করছি। ৩৯ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি হয়েছেন ১৭ জন। আহত হন ৬০ জনেরও বেশি মানুষ। এই ঘটনায় চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তারা সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেবেন। তখন বিস্তারিত জানা যাবে।

স্বাআলো/আরবিএ

.

Author