ইবির নতুন প্রো-ভিসি ড. মাহবুব

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রো-ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ পেয়েছেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান। আগামী চার বছরের জন্য তাকে উক্ত পদে নিয়োগ দেয়া হয়েছে।

আজ বুধবার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম সাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ (সংশোধিত আইন ২০১০) এর ১১ (ক) (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, তিনি নিয়মিত চাকরিতে বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন পূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। এ পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন ও বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

স্বাস্থ্যবিধি মেনে ইবির অফিসসমূহ খোলা থাকবে সপ্তাহে দুইদিন

এ বিষয়ে নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘আমি প্রজ্ঞাপনের কপি হাতে পেয়েছি। মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয়ের সবার একান্ত সহযোগিতা কামনা করছি।’

গত ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদের মেয়াদ পূর্ণ করেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহিনুর রহমান। চারমাস পর পদটিতে এ নতুন নিয়োগ দেয়া হলো।

স্বাআলো/আরবিএ