এমবিবিএস পরীক্ষা: ফলাফলে মাগুরা মেডিকেল কলেজের চমক

জেলা প্রতিনিধি, মাগুরা: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রথম পেশাগত এমবিবিএস পরীক্ষার পাসের হারে শীর্ষস্থান অর্জন করেছে মাগুরা মেডিকেল কলেজ। মঙ্গলবার (২৭ জুলাই) এ ফলাফল প্রকাশিত হয়েছে।

২০২০ সালের মে টার্মের প্রথম পেশাগত এমবিবিএস পরীক্ষা ২০২১ সালের  ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। এতে নবগঠিত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি, বেসরকারি ২৫টি মেডিকেল কলেজ অংশ নেয়।

মাগুরা মেডিকেল কলেজের একাডেমিক কো-অর্ডিনেটর এবং কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. আ.ত.ম. আব্দুল্লাহেল কাফী বলেন, আমরা আমাদের ছাত্রছাত্রীদের পর্যাপ্ত সুযোগ সুবিধা হয়তো দিতে পারিনি, তবে আমাদের শিক্ষকবৃন্দের আন্তরিকতার কোনো অভাব ছিলো না। সেই সাথে আমরা চেষ্টা করেছি তাদের উৎসাহ আর উদ্দীপনা দিয়ে অনুপ্রাণিত করতে। এই ফলাফলে আমরা সবাই খুব আনন্দিত। কেনোনা, এটি একটি ইতিহাস হয়ে রইলো।

মাগুরা মেডিকেল কলেজের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম ফাহিম ও নাফিসা গনি বলেন, এমন চমৎকার ফলাফলে আমরা দারুণ খুশি হয়েছি। ভাবতে খুবই ভালো লাগছে, আমরা সেরা হয়েছি। এই ফলাফল পরবর্তী ব্যাচের শিক্ষার্থীদের অনেক অনুপ্রেরণা দেবে বলে, মনে করেন তারা।

মাগুরায় বিআরডিবি’র মাধ্যমে এসএমই ঋণ পেলেন ১৭ গ্রামীণ উদ্যোক্তা

মাগুরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. দীন-উল-ইসলাম বলেন, মাগুরা মেডিকেল কলেজের এই ফলাফলে আমি ভীষণ আনন্দিত। আমাদের ছেলে-মেয়েরা আন্তরিকভাবে ভালো করার চেষ্টা করেছে, আমাদের শিক্ষকবৃন্দ আপ্রাণ চেষ্টা করেছেন ছাত্র-ছাত্রীদের শিক্ষা দিতে। সকলের সম্মিলিত চেষ্টার ফসল এই ফলাফল। মাগুরা ১ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরের অবদান, আমি গভীরভাবে স্মরণ করি। যখন যে সহযোগিতা আমরা চেয়েছি, তাই আমরা তার কাছ থেকে পেয়েছি।

স্বাআলো/এস