কুষ্টিয়ায় আরো ৪ জনের মৃত্যু, আক্রান্ত ২২৭

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া: কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত গেলো ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরো চারজনের মৃত্যু হয়েছে।

হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আব্দুল মোমেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বর্তমানে হাসপাতালে ১৪৯ জন করোনায় আক্রান্ত রোগী ও ৪৪ জন উপসর্গ নিয়ে ১৯৩ জন ভর্তি রয়েছে। গত একমাসের মধ্যে আজ কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে মৃত্যুর সংখ্যা সর্বনিম্ন হলেও করোনা আক্রান্তের হার কিন্তু আজ জেলায় সবোর্চ্চ।

পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলায় ৪৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২২৭ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৯ দশমিক ৩২ শতাংশ। জেলায় এটাই সর্বোচ্চ শনাক্তের হার।

কুষ্টিয়ায় আরো ১৯ জনের মৃত্যু, শনাক্ত ২৫৩

এদিকে, ১৪ দিনের লকডাউনের ৬ষ্ট দিন চলছে। শহরের প্রবেশ পথগুলোতে পুলিশ চেকপোষ্ট বসিয়ে মানুষকে বাধা দেয়ার বৃথা চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু মানুষ কোন বাঁধায় মানতে চাচ্ছে না যেকোন অজুহাতে শহরে প্রবেশ করছে। আজ বুধবার প্রশাসনের নির্দেশ অনুযায়ী জেলার কাঁচা বাজারগুলো সকাল ৭টা থেকে খোলা রয়েছে।

আর মঙ্গলবার দিনভর অভিযান চালিয়ে সরকারি বিধিনিষেধ অমান্যকারী ৫৫ জনের কাছ থেকে ৩২ হাজার ৮৫০ টাকা জরিমানা আদায় এবং ছয়জনকে জেল দিয়েছে জেলা প্রশাসনের সম্বনয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালত।

স্বাআলো/আরবিএ