চুয়াডাঙ্গায় করোনা টেস্টে ইচ্ছামতো টাকা আদায়, তদন্ত কমিটি গঠন

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার সদর হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষা করাতে আসা ব্যক্তিদের কাছ থেকে ইচ্ছামতো টাকা আদায়ের অভিযোগ উত্থাপন হওয়ায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ বুধবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ডক্টরস্ মিলনায়তনে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির বৈঠকে অভিযোগ ওঠে করোনার নমুনা দিতে আসা রোগীদের কাছ থেকে সরকার নির্ধারিত ১০০ টাকার স্থানে খেয়াল খুশি মতো টাকা আদায় করছে হাসপাতাল কর্তৃপক্ষ। এর সাথে ল্যাব টেকনিশিয়ানসহ কয়েকজন কর্মচারী জড়িত বলে বৈঠকে জানানো হয়।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলামের উপস্থিতিতে উত্থাপিত অভিযোগের তদন্তে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ দিনের মধ্যে এই তদন্ত কমিটি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির কাছে প্রতিবেদন দেবে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি নজরুল ইসলাম সরকার জানান, আজকের বৈঠকে সামগ্রিকভাবে অনিয়মের বিষয়টি আমাদের নজরে আসে। সরকারি কাজে স্বচ্ছতা থাকা দরকার এ কারণেই উত্থাপিত অভিযোগের তদন্ত সাথে সাথেই শুরু করা হয়েছে।

স্বাআলো/এসএ