নড়াইল জেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ ‌’আলোর সহযাত্রী’ উদ্বোধন

জেলা প্রতিনিধি, নড়াইল: মহামারি করোনাকালে শিক্ষার্থী ও যুবক শ্রেনীকে হতাশামুক্ত ও প্রণোচ্ছল রাখার জন্য নড়াইলের জেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ ‘আলোর সহযাত্রী’ বই বিতরণ কর্মসূচি উদ্বোধন হয়েছে।

আজ বুধবার বিকালে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে এই কর্মসুচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। শতাধিক ছাত্র ও যুবকদের মাঝে বই বিতরণ করা হয়। পরবর্তীতে এ সংখ্যা বৃদ্ধি করে পাঁচ শতাধিক করা হবে।

নড়াইল সদর হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুমি মজুমদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, জেলা গণগ্রন্থগারের কর্মকর্তা তাজুল ইসলাম, সাবেক অধ্যক্ষ রওশন আলী বয়াতি, শেখ হানিফ, জেলা প্রশাসনের কর্মকর্তা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান, মহামারি করোনার এই দুঃসময়ে সবাই যখন হতাশাগ্রস্ত, তখনই ঘরে বসে থাকা, সান্ধ্যকালীন আড্ডা দিয়ে বেড়ানো বা সময় অপচয় করছে সে সব বেকারদের মন মানসিকতার পরিবর্তন আনার জন্য এ উদ্যোগ গ্রহন করা হয়েছে। প্রথম অবস্থায় পাঁচশত বই দিয়ে এ কার্যক্রম শুরু করা হলো। আমরা চাই তারা বই পড়ুক। মানসিকতার পরিবর্তন আনুক। তারা যেনো আড্ডা মেরে, মোবাইলে গেম খেলে সময় নষ্ট না করে। মাদক থেকে দুরে থাকে ।

স্বাআলো/এস