পরীক্ষার্থীদের টিকা নেয়ার পরামর্শ দিলো পিএসসি

ডেস্ক রিপোর্ট: সরকারী কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষায় অংশগ্রহণে করোনাভাইরাসের টিকা নেয়া বাধ্যতামূলক নয়। পরীক্ষার্থী, পরীক্ষক এবং পরীক্ষা সংশ্লিষ্ট সকলের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে টিকা গ্রহণ করতে বলা হয়েছে। কোনো পরীক্ষার্থী যদি টিকা না নেয়, তবুও সে পিএসসির পরীক্ষায় অংশ নিতে পারবে।

আজ বুধবার বিকেলে গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা জানান পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

তিনি বলেন, পিএসসির পরীক্ষায় অংশ নিতে আমরা পরীক্ষার্থীদের টিকা নেয়ার পরামর্শ দিয়েছি। তবে এটি বাধ্যতামূলক করা হয়নি। বর্তমানে সরকার সবাইকে টিকা দেয়ার উদ্যোগ নিয়েছে। কেবলমাত্র জাতীয় পরিচয়পত্র দেখিয়ে উপজেলাতে টিকা নেয়া যাবে। টিকা নিতে সবাইকে উৎসাহ দিতে এমন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

৪২তম বিসিএসে আরো ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রজ্ঞাপন জারি

এর আগে বুধবার সকালে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহ্‌মদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পিএসসির পরীক্ষায় অংশগ্রহণে পূর্বে টিকা নেয়ার পরামর্শ দেয়া হয়। সেই সাথে টিকা গ্রহণের সার্টিফিকেট সঙ্গে রাখার পরামর্শ দেয়া হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেও জরুরি নিয়োগ কার্যক্রম অক্ষুন্ন রাখার স্বার্থে পিএসসি কর্তৃক বিজ্ঞাপিত যে কোনো পদের প্রিলিমিনারি টেস্ট, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে পরীক্ষার্থীদের করোনা টিকা গ্রহণ নিশ্চিতের পরামর্শ দেয়া হলো।

আগস্টের শুরুতে বিসিএস প্রিলির ফল

এতে আরো বলা হয়, পরীক্ষার্থীদের নিজ উদ্যোগে করোনা টিকা গ্রহণ নিশ্চিত করতে হবে। এছাড়া টিকা গ্রহণের সনদ অথবা প্রমাণপত্র পরীক্ষার্থীদের সঙ্গে রাখার পরামর্শ দেয়া হলো। পরীক্ষার্থী, পরীক্ষক এবং পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য সুরক্ষার জন্য টিকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করতে সকলকে অনুরোধ করা হলো।

স্বাআলো/এস