রিচার্লিসনের জোড়া গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: টোকিও অলিম্পিকে ফুটবল ইভেন্টে নিজেদের গ্রুপপর্বের শেষ ম্যাচে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের মুখোমুখি হয়েছে ব্রাজিল।

বাংলাদেশ সময় দুপুর ২টায় সাইতামা স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। ম্যাচে সেলেকাওদের বিপক্ষে সমানে সমানে লড়েছেন মরুভূমির খেলোয়াড়রা। তবে শেষ রক্ষা হয়নি।

ব্রাজিলের ফরোয়ার্ড রিচার্লিসনের জোড়া গোলে ৩-১ ব্যবধানে হেরে অলিম্পিককে বিদায় জানিয়েছে সৌদি আরব। অপরপক্ষে এ জয়ের পর গ্রুপসেরা হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। রেফারির বাঁশির সঙ্গে সঙ্গে ম্যাচের শুরুতে সৌদির রক্ষণে হানা দেয় ব্রাজিল। কর্নারের বিনিময়ে গোলবার সুরক্ষিত রাখে সৌদি আরব। দুই মিনিটের সময়ে কর্নার থেকে চুনহার ক্রসে দারুণ ফ্লিকে গোলের সুযোগ তৈরি করেন রিচার্লিসন। সেই ফ্লিক ফিরিয়ে দেয় সৌদির ডিফেন্স।

কোয়ার্টার ফাইনালে দেখা হতে পারে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার

পাল্টা আক্রমণে উঠে ব্রাজিলের রক্ষণে হানা দেন সৌদির আল-দাওসারি। তবে ব্যর্থ হন। ষষ্ঠ মিনিট থেকে দুর্দান্ত খেলেন সৌদির আল-সারানি। গোটা দলই রিচার্লিসন-চুনহা-ক্লাউদিনহোর দারুণ মোকাবিলা করে। ম্যালকম থেকে বল পেয়ে রিচার্লিসনকে বাড়িয়ে দেন রেইনার। আর তা দুর্দান্তভাবে জালে জড়িয়ে ব্যবধান ৩-১ করেন এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই সময়ের মধ্যে ব্যবধান কমাতে পারেনি সৌদি। ফলে ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এ ম্যাচের নামার আগেই টোকিও অলিম্পিক ফুটবল থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে সৌদি আরবের। প্রথম দুটি ম্যাচই হেরেছে তারা। শেষ ম্যাচটিও হেরে কোনো পয়েন্ট নিয়ে ফিরতে পারলো না মধ্যপ্রাচ্যের এই দেশ।

আর তিন ম্যাচে ২ জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েই নকআউটপর্ব নিশ্চিত করলো ব্রাজিল।

স্বাআলো/এস