সম্পদের হিসাব প্রকাশ: যশোরে ১৩০ জনপ্রতিনিধির সঙ্গে সমঝোতা স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক: যশোরের ১০ ইউনিয়ন পরিষদের ১৩০ জনপ্রতিনিধির আর্থিক সম্পদ বিবরণী প্রকাশের উদ্যোগ নিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘রাইটস যশোর’। স্থানীয় জনপ্রতিনিধিদের আর্থিক সম্পদ বিবরণী প্রকাশ জোরদারকরণ’ পাইলট প্রকল্পের আওতায় মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে যশোর শহরের একটি হোটেলে জেলার ৫টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে গত ১৭ আগস্ট ৬৫ জনপ্রতিনিধির সঙ্গে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারক স্বাক্ষর বিষয়ক সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক হুসাইন শওকত। বিশেষ অতিথি ছিলেন, দুর্নীতি দমন কমিশন যশোর সমন্বিত কার্যালয়ের উপপরিচালক নাজমুচ্ছায়াদাত ও সহকারী জেলা তথ্য কর্মকর্তা এলিন সাঈদ-উর রহমান।

জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন, রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক। রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার এসএম আজহারুল ইসলামের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, যশোর সদরের রামনগর ইউপি চেয়ারম্যান নাজনীন নাহার, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান নাসরিন সুলতানা, নরেন্দ্রপুর ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের আলী, মণিরামপুরের ভোজগাতি ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাংবাদিক মিলন রহমান, মনিরুল ইসলাম, ইউপি সচিব মিজানুর রহমান, রুহুল আমিন প্রমুখ প্রমুখ।

সভায় যশোর সদরের রামনগর, নওয়াপাড়া, নরেন্দ্রপুর, মণিরামপুরের ভোজগাতি ও চৌগাছার সুখপুকুরিয়া ইউনিয়নের জনপ্রতিনিধিদের সঙ্গে রাইটস যশোরের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এর আগে যশোরের বাঘারপাড়ার বন্দবিলা, অভয়নগরের প্রেমবাগ, শার্শার বেনাপোল, ঝিকরগাছার শিমুলিয়া ও কেশবপুর উপজেলার কেশবপুর ইউনিয়নের জনপ্রতিনিধিদের সঙ্গে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার এসএম আজহারুল ইসলাম জানান, স্থানীয় জনপ্রতিনিধিদের আর্থিক সম্পদ বিবরণী প্রকাশ জোরদারকরণ’ পাইলট প্রকল্পের আওতায় যশোর জেলার ১০টি ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের আর্থিক সম্পদ বিবরণী প্রকাশ করা হবে। তারই অংশ হিসেবে জনপ্রতিনিধিদের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হচ্ছে।

স্বাআলো/এসএ

.