অভয়নগরে বোমা বানানোর সময় বিস্ফোরণ, কারিগর ক্ষত-বিক্ষত

নিজস্ব প্রতিবেদক: যশোরের অভয়নগরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে শপ্পা (৩৫) নামে এক যুবক ক্ষত-বিক্ষত হয়েছেন। সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার নামক এলাকা নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

আহত শপ্পা ওই এলাকার ইব্রাহিম মোল্যার ছেলে। তার হাতের তিনটি আঙুল, চোখ, মুখমণ্ডল, বুক ও দুটি পায়ে মারাত্মকভাবে জখম হয়। বোমাটি তৈরির সময় তার হাতেই বিস্ফোরিত হয় বলে পুলিশ ধারণা করছে।

বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে স্বামী-স্ত্রী আহত, সাবেক মেম্বরসহ আটক ৩

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, শপ্পা নিজ ঘরের দরজা লাগিয়ে ভেতরে বোমা তৈরি করার সময় তা বিস্ফোরিত হয়। পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার আলামত ও পাঁচটি ধারালো রামদা উদ্ধার করে।

পুলিশ জানায়, শপ্পা একজন বোমা তৈরির কারিগর। সে নিজ ঘরে বোমা বানানোর সময় বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এ সময় পরিবারের লোকজন ও স্থানীয়রা আহতাবস্থায় তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে পাঠানো হয়।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক সাদিয়া জাহান বলেন, বোমার স্প্রিন্টারে তার চোখ-মুখমণ্ডলসহ শরীরের সিংহভাগ অংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে অভয়নগর থানার ওসি একেএম শামীম আহসান জানান, নিজ ঘরে বোমা তৈরিকালে বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করে ওই ঘরের মধ্য থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

স্বাআলো/এসএ