যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দাখিল করা একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। স্বতন্ত্রপ্রার্থী হিসেবে দাখিল করা স্বাক্ষর করা ভোটার তালিকায় ত্রুটি থাকায় আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া তার দাখিল করা হলফনামাও ছিলো ত্রুটিপূর্ণ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রিটার্নিং অফিসার হুমায়ন কবীর দাখিলকৃত মনোনয়নপত্র যাছাই বাছাই সম্পন্ন করেন। তিন প্রার্থীর মধ্যে নৌকার প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও লাঙ্গল প্রতীকের প্রার্থী নূরুল আমিনের মনোনয়নপত্র বৈধ হয়।

নির্বাচন অফিস সূত্র জানা যায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ছিলো সোমবার। মঙ্গলবার ছিলো যাছাই বাছাইয়ের দিন। এদিন মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও নূরুল আমিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আর হলফনামায় কোনো কিছু না লেখায় ও মনোনয়নপত্রের সাথে জমা দেয়া ভোটারদের স্বাক্ষর করা তালিকায় ত্রুটি থাকায় স্বতন্ত্রপ্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়ন বাতিল করা হয়েছে। আগামী ১৯ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। পরদিন ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে।

স্বাআলো/এসএ