অ্যাসাইনমেন্ট জমার সাথে টাকার কোনো সম্পর্ক নেই: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি, চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অ্যাসাইনমেন্ট জমা দেয়ার সাথে টাকার কোনো সম্পর্ক থাকার কথাই না। দীর্ঘদিন পরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। অনেক শিক্ষার্থীর হয়তো টিউশিন ফি দেয়নি। এখন সেই ফি যদি বেশি হয়ে যায়, কিস্তিসহ অন্য রকম কোনো ব্যবস্থা করা যেতে পারে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৩টায় চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, অনেকেই অভিযোগ করেন শিক্ষার্থীদের কাছ থেকে অ্যাসাইনমেন্ট ফি নেয়া হচ্ছে। বাস্তবে এমনটি করার কোনো সুযোগ নেই। হয়তো অন্য কোনো বকেয়া সমন্বয় করতে গিয়ে এমন ভুল বোঝাবুঝির সৃষ্টি হচ্ছে। আসলে অ্যাসাইনমেন্ট জমা নেয়ার সঙ্গে স্কুলের ফির (বেতন) কোনো সম্পর্ক নেই। তবে কোথাও অসংগতি পাওয়া গেলে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান তিনি।

বেতন-ইউনিফর্ম নিয়ে শিক্ষার্থীদের চাপ না দেয়ার আহবান শিক্ষামন্ত্রীর

শিক্ষামন্ত্রী আরো বলেন, স্বাস্থ্যবিধি মানার জন্য সবাইকে চেষ্টা চালিয়ে যেতে হবে। আমরাও শিক্ষা প্রশাসন থেকে শুরু করে স্থানীয় প্রশাসন পর্যন্ত সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপনাদের প্রচারণার কারণেও আমাদের কাজের বড় সহায়তা হচ্ছে এবং স্বাস্থ্য সচেতনতা বাড়ছে। সবাইর চেষ্টা করেই আমাদের এটি করতে হবে। এইভাবে চলা আমাদের অভ্যস্থতার মধ্যে ছিলো না। আর এই স্বাস্থ্য সচেতনতা শুধুমাত্র ডেঙ্গু কিংবা করোনার জন্যই নয়, ডেঙ্গুত প্রতিবছরই থাকে। করোনার সঙ্গে কতোদিন থাকতে হয় সেটারও ঠিক নেই। শুধু করোনা বা ডেঙ্গুর জন্য নয়, একটি সুস্থ সুন্দর জীবনের জন্য আমাদেরকে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে ও বাড়িতে সর্বত্র পরিষ্কার পরিচ্ছন্নতা এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

স্বাআলো/এস