১৫ নভেম্বরের মধ্যে এসএসসি পরীক্ষা শুরু

ঢাকা অফিস: চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা ১৫ নভেম্বরের মধ্যে শুরু করা হবে। সে লক্ষ্যেই শিক্ষা বোর্ডগুলো প্রস্তুতি শুরু করেছে। করোনা সংক্রমণ অনেক বেশি না হলে ১০ থেকে ১৫ নভেম্বরের মধ্যে যেকোনো দিন পরীক্ষা শুরু হবে।

বৃহস্পতিবার রাতে এসব কথা জানান আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব কমিটির সভাপতি ও ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষােবোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নভেম্বরের শুরুর দিকেই পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নেয়া হচ্ছে। আমরা ১০ থেকে ১৫ নভেম্বরের মধ্যে এসএসসি পরীক্ষা শুরু করতে চাই। সেভাবেই বোর্ডগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। ইতোমধ্যে প্রশ্নপত্র তৈরি ও ছাপানোর কাজ শেষ হয়েছে।

এসএসসির আগে কোনো পাবলিক পরীক্ষা হবে না: শিক্ষামন্ত্রী

এদিকে ঢাকা বোর্ডের একটি সূত্র জানিয়েছে, আগামী ১১ নভেম্বর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে পারে। সেভাবেই একটি খসড়া রুটিন তৈরি করা হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে এই রুটিন অনুমোদন দেওয়া হলে ওইদিন থেকেই পরীক্ষা শুরু হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রফেসর নেহাল আহমেদ জানান, কবে থেকে পরীক্ষা শুরু করা হবে সেটি এই মুহূর্তে বলা সম্ভব না। আমরা একটি খসড়া রুটিন তৈরি করবো। এরপর শিক্ষা মন্ত্রণালয়ের সাথে বৈঠকে বসে সেটি চূড়ান্ত করা হবে। পরীক্ষা শুরুর অন্তত ১৫ দিন আগে রুটিন প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

স্বাআলো/এস