ঝিনাইদহে জমি নিয়ে বিরোধের জেরে হামলা-ভাঙচুর, আহত ২

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ: জেলার সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের ধানহাড়িয়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। এতে আহত হয়েছে ২ জন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ধানহাড়িয়া গ্রামের মতলেব খাঁর সাথে একই এলাকার মহিউদ্দিন খাঁ মহিমের জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে ঝিনাইদহ আদালতে একটি মামলা চলমান রয়েছে।

শুক্রবার সকালে মতলেব খাঁর ছেলে দেলোয়ার হোসেন দুলু ওই জমিতে গেলে মহিউদ্দিন খাঁ মহিম, তার সহযোগী রোকন, তুহিনসহ আরো কয়েকজনকে সাথে নিয়ে দুলুকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। সেখান থেকে তাকে উদ্ধার ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় দুলুর পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দেয়া হয়। এরই জের ধরে শুক্রবার রাত ৮ টার পর মহিমের নেতৃত্বে ৩০/৩৫ জনের একটি দল দুলুর বাড়িঘরে ইট-পাটকেল ছুড়তে থাকে। এসময় ভাঙচুর করা হয় আবু বক্কর খাঁ, মুরাদ আলী খাঁ ও বাদশা খাঁর বাড়িঘর। আহত হয় সজীব নামের আরো একজন। খবর পেয়ে ঝিনাইদহ সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে মহিমের সাঙ্গপাঙ্গরা পালিয়ে যায়।

এ ব্যাপারে মহিমের ভাই খায়রুল ইসলাম বলেন, শুক্রবার সকালে একটি ঘটনা ঘটেছিলো। সেই ঘটনার পর সন্ধ্যায় ওরা আমাদের বাড়ির সামনে এসে গালি-গালাজ করে ও ইটপাটকেল ছোড়ে বলে আমরা প্রতিবাদ করেছি।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ সোহেল রানা বলেন, ঘটনার সংবাদ পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছিলো। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দিয়ে তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাআলো/এসএ