অবৈধপথে আসা ভারতীয় প্রসাধনী বিক্রি, যশোরে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: অবৈধপথে আসা ভারতীয় প্রসাধনী বিক্রির দায়ে যশোরের বাঘারপাড়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এই অভিযান পরিচালনা করে।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার খাজুরা বাজারে চলা অভিযানে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব নেতৃত্ব দেন। এ সময় কৃষি বিপণন অধিদফতর যশোরের মাঠ ও বাজার পরিদর্শক মোহাম্মদ কুতুব উদ্দীনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, সাড়ে ৬ হাজার যাত্রীকে ১৮ লাখ টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব জানান, শুল্ক ফাঁকি অবৈধপথে আসা ভারতীয় প্রসাধনী বিক্রির দায়ে লগ্ন ও দিপু কসমেটিক্সকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। পরবর্তী অভিযানে কোনো দোকানে অবৈধ প্রসাধনী পেলে বড় আকারে জরিমানা করা হবে বলে সর্তক করা হয়েছে।

তিনি আরো জানান, বাজারের মুদি, চাল, মুরগি ও মাংসের দোকানে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন করা এবং ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়। পাশাপাশি ব্যবসায়ীদেরকে দোকানের পণ্যের ক্রয় রশিদ ও ট্রেড লাইসেন্স রাখতে বলা হয়েছে। এতে পাইকারি ও খুচরা দামের পার্থক্যটা বোঝা যাবে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

স্বাআলো/এসএ