নেপালে বাস খাদে পড়ে নিহত ২৮

আন্তর্জাতিক ডেস্ক: নেপালের উত্তর-পশ্চিমাঞ্চলীয় মুগু জেলায় একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২৮ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর আলজাজিরার।

মুগু জেলার কর্মকর্তা রোম বাহাদুর মাহাত জানান, স্থানীয় সময় মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রীবাহী বাসটির সামনের একটি চাকা পাংচার হয়ে খাদে পড়ে যায়। বাসটি বাঙ্কে জেলা থেকে মুগুর দিকে যাচ্ছিল। এতে ৪৫ যাত্রী ছিল। হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসবে যোগ দিতে তারা মুগুর দিকে যাচ্ছিল। নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে বলে জানান বাহাদুর মাহাত।

স্থানীয়রা জানান, রাস্তা থেকে বাসটি ৩০০ মিটার গভীর খাদে পড়ে যায় বলে। পুলিশের ধারণা, ব্রেক কাজ না করায় এবং চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়।

রম বাহাদুর মাহাত আরো জানান, দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়।

কাশ্মীরে গোলাগুলি, ৫ ভারতীয় সেনা নিহত

তিনি বলেন, দুর্গম এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে, যার কারণে প্রাণহানি বেশি হয়েছে। প্রাথমিক তদন্ত অনুযায়ী, ব্রেক কাজ না করার কারণে গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। তবে বিস্তারিত জানতে তদন্ত কার্যক্রম চলমান রয়েছে।

মুগু জেলা পুলিশ কার্যালয় জানায়, বাসটিতে ৪৫ যাত্রী ছিলেন। এদের মধ্যে ২৪ জন ঘটনাস্থলেই মারা যান। এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে চারজনের মৃত্যু হয়।

আহত ১২ জনেরও বেশি যাত্রীকে চিকিৎসা দেয়া হচ্ছে। কয়েকজনকে হেলিকপ্টারে করে নিকটবর্তী হাসপাতালে নেয়া হয়েছে।

স্বাআলো/আরবিএ